ভারতের গেরুয়া শিবিরের বিরুদ্ধে সুর চড়ালেন জাকির নায়েক, জানুন বিস্তারিত

40
- Advertisement -

Indian Islamic preacher Zakir Naik reacts during a prayer at a mosque in Melaka, Malaysia, September 7, 2019. REUTERS/Lim Huey Teng

জাকির নায়েক বিশ্বে একটি অতি বিতর্কিত নাম। নিজেকে ইসলাম ধর্মের প্রচারক বলে দাবি করেন জাকির কিন্তু একি সঙ্গে ভারতের প্রতি এবং অন্যান্য ধর্মের প্রতি হিংসাত্মক বক্তৃতা দিতে পিছপা হন না। সম্প্রতি একটি ঘটনার জেরে তিনি আবার শিরোনামে।

- Advertisement -

কিছুদিন আগেই ভারতের কেন্দ্রীয় শাসকদল বিজেপিকে নিশানা করে তোপ দাগেন জাকির। তিনি বলেন ভারতের বিজেপি দল এবং তার সমর্থকরা বহুদিন ধরেই ইসলাম ধর্মালম্বী মানুষদের ওপর অত্যাচার করে আসছে এবং অবিলম্বে তাদের ইসলাম দেশগুলোর জেলে ভরে দেওয়া উচিত।

পাশাপাশি ফ্রান্সের প্রেসিডেন্ট ইমেয়ুনেল ম্যাক্রোর ওপরে চটেছেন জাকির নায়েক। পয়গম্বর হজরত মহম্মদের কার্টুন আঁকার দায়ে ফ্রান্সে এক শিক্ষকের মুণ্ডচ্ছেদ করেছিল কেউ বা কারা! তার পরই ইসলাম নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন ফ্রান্সের রাষ্ট্রপতি। আর এবার তাই ম্যাক্রোকে একহাত নিলেন জাকির নায়েক। ফেসবুকে পোস্ট করে তিনি লিখলেন, ‘আল্লাহর উপর ভরসা রাখা কাউকে গালিগালাজ করলে ভয়ানক শাস্তি পেতে হবে। তিনি পোস্ট করে আরো লিখেছেন, বাস্তবে যারা আল্লাহ্ ও তাঁর উপর বিশ্বাস রাখা মানুষদের গালিগালাজ করে তাদের এই জীবনে তো বটেই, জীবনের পরেও ভয়ানক শাস্তি ভোগ করতে হয়।’ জাকির নায়েক সারা দুনিয়ার মানুষদের ফ্রান্সের পণ্য বর্জনের আর্জি জানিয়েছেন।

আরোও পড়ুন :