চাকরির খবর! শিক্ষাকর্মী পদে নিয়োগ নিয়ে বড় সিধান্ত রাজ্যের! খুব তাড়াতাড়িই প্রকাশ হবে বিজ্ঞপ্তি

65
- Advertisement -


রাজ্যের ছেলেমেয়েদের জন্য ফের সুখবর! এবার রাজ্য সরকার নিয়ন্ত্রিত কলেজ গুলিতে শিক্ষাকর্মী নিয়োগ করবে কলেজ সার্ভিস কমিশন। যদিও ১০ বছর আগেই রাজ্য সরকার এই আইন তৈরী করেছিল কিন্তু এত বছর ধরে সেই আইন প্রয়োগ হয়নি তবে অবশেষে এবার এই আইন নিয়ে কাজ শুরু হয়েছে এবং খুব তাড়াতাড়ি শিক্ষাকর্মী নিয়োগের বিষয়ে কাজ শুরু হবে বলে মনে করা হচ্ছে।

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ইতিমধ্যেই আধিকারিক দের সাথে বৈঠক সেরেছেন এবং শেষমেষ চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকেই এই আইন কার্যকরী হচ্ছে। তবে শুধু আইন কার্যকরী নয়, কলেজে কলেজে শিক্ষাকর্মী নিয়োগ ও দ্রুত শুরু করবে কলেজ সার্ভিস কমিশন। তার জন্য ইতিমধ্যেই প্রস্তুতি নিতে বলা হয়েছে কমিশনকে বলে সূত্রের খবর।

মূলত কলেজগুলির তরফেই শিক্ষাকর্মী নিয়োগের কাজ এতদিন ধরে হয়ে আসছিল ফলে সেক্ষেত্রে স্বজনপোষণের অভিযোগ তো ছিলই, তবে এবার থেকে আর তেমন অভিযোগ উঠবেনা বলে মনে করছেন অনেকেই। মূলত এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ মারফত আবেদনপত্র নিতে বলা হলেও কলেজ সার্ভিস কমিশন নিজেদের মতো করে শিক্ষাকর্মী নিয়োগের জন্য বিজ্ঞাপন দেবেন বলেও আইনে বলা হয়েছে। ক্যাটেগরই ভিত্তিক, জোন ভিত্তিক শিক্ষাকর্মী নিয়োগ করতে হবে কমিশনকে। কীভাবে নিয়োগ করতে হবে কমিশনকে তার বিস্তারিত বলা হয়েছে আইনে। নিয়োগের ক্ষেত্রে কমিশনের চেয়ারম্যান একটি এক্সপার্টদের নিয়ে প্যানেল তৈরি করবেন। এক্সপার্টদের নিয়ে তৈরি করা প্যানেল নিয়োগের ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। মূলত অধ্যাপক অধ্যাপিকাদের নিয়োগের ধাঁচেই শিক্ষাকর্মীদের নিয়োগ করতে হবে এমনটাই জানানো হয়েছে আইনে।

আরোও পড়ুন :