যুজবেন্দ্র চাহাল কে হত্যার চেষ্টা! শোরগোল পড়ে গেল গোটা দেশজুড়ে


ভারতীয় ক্রিকেট যুজবেন্দ্র চাহাল গুরুত্বপূর্ন একটি নাম। বর্তমানে দেশের প্রথম সারির স্পিনারদের মধ্যে তিনি অবস্থান করেন। আইপিএল থেকে নিজের কেরিয়ার শুরু করেন চাহাল, তারপর তিনি সুযোগ পেয়েছেন দেশের জাতীয় দলে। বহু বাঘা বাঘা ব্যাটসম্যানকে জব্দ করেছেন বাইশ গজে।

- Advertisement -

তবে চাহালের সম্প্রতি একটি সাক্ষাৎকার শোরগোল ফেলে দিয়েছে গোটা দেশজুড়ে। তিনি দাবি করেছেন আজ থেকে নয় বছর আগে এক সতীর্থ মদ্যপ অবস্থায় তাকে ১৬ তোলা থেকে ঝুলিয়ে দিয়েছিল। এই ঘটনায় তার মৃত্যু অবধি হতে পারতো। কিন্তু কিছু জন দেখে ফেলায় তিনি সেখান থেকে উদ্ধার হন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দেশের অন্যতম স্পিনার আশ্বিন কে ভার্চুয়াল মাধ্যমে একটি সাক্ষাৎকার দিতে গিয়ে চাহাল বলেন, ‘আমি কখনও এই গল্প বলিনি। ২০১৩ সালে আমি যখন মুম্বই ইন্ডিয়ান্সে ছিলাম, তখনকার ঘটনা। বেঙ্গালুরুতে ম্যাচ শেষে পার্টি চলছিল। সেখানে একজন ক্রিকেটার প্রচণ্ড মদ্যপান করেছিল। মদ্যপ অবস্থায় ওই ক্রিকেটার আমায় ডেকে ব্যালকনিতে নিয়ে যায়। তারপর পিছন থেকে শক্ত করে আমার হাত দুটো ধরে ঝুলিয়ে দেয় ১৬তলা থেকে!’

এই সাক্ষাৎকার দেশজুড়ে মানুষের মধ্যে যেমন শোরগোল ফেলেছে ঠিক তেমনি দেশের জাতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী বিষয়টি নিয়ে সরব হয়েছেন। তিনি বলেছেন, ‘একজন ব্যক্তি স্বাভাবিক অবস্থায় ছিলেন না। যে কোনও একটা অঘটন ঘটতে পারত। এটা একেবারেই হাসির ব্যাপার নয়। জীবনে প্রথমবার এমন ভয়াবহ ঘটনার কথা শুনলাম। এই ক্রিকেটারকে আজীবন নির্বাসিত করা উচিত। এমন কাউকে ক্রিকেট মাঠের আশপাশেও আসতে দেওয়া ঠিক নয়।’

গোটা বিষয়টি নিয়ে এখনও বোর্ডের বিবৃতি পাওয়া যায়নি। এর আগে একাধিকবার এই জাতীয় ঘটনায় হস্তক্ষেপ করেছে বোর্ড। চাহালের এই সাক্ষাৎকার বোর্ডকে কোনভাবে প্রভাবিত করবে কি না সেটাই দেখার।

আরোও পড়ুন :