অন্ধকার নামায় ড্রাগন লাইট ব্যবহার করেই চলছে উদ্ধারকার্য

45
- Advertisement -

বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস
বৃহস্পতিবার বিকেল ৫ টার দিকে ময়নাগুড়িতে লাইনচ্যুত হয়ে বড়োসরো রকমের দূর্ঘটনায় পড়েছে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস।এই দূর্ঘটনায় ট্রেনে থাকা একাধিক যাত্রীর প্রানহানির আশঙ্কা করা হচ্ছে।ইতিমধ্যেই ঘটনাস্থলে উদ্ধারের কাজ শুরু হয়ে গিয়েছে।সন্ধ্যা নেমে যাওয়ায় অন্ধকার কাটাতে নিয়ে আসা হয়ে ড্রাগন লাইট।ড্রাগনের লাইটের আলোতেই চলছে উদ্ধারকার্য।

- Advertisement -

রেল আধিকারিক দের এক সূত্র থেকে জানা গিয়েছে,দূর্ঘটনার খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে দ্রুত উদ্ধারকারী দল কে পাঠানো হয়েছে।কিন্তু সন্ধ্যা নেমে আসায় অন্ধকারে উদ্ধারকাজ চালাতে চরম অসুবিধার সম্মুখীন হয় উদ্ধারকারী দল।এরপরেই উদ্ধারকারী দলের সুবিধার্থে কোচবিহার পুলিশ সেখানে দড়ি আর ড্রাগন লাইট পাঠানো হয়।

ভয়ংকর রকমের দূর্ঘটনার পর উদ্ধারকার্য পরিস্থিতি খতিয়ে দেখার জন্য ইতিমধ্যেই ওই জায়গার উদ্দেশ্যে মাথাভাঙার অতিরিক্ত এসপি ২০ জন পুলিশ কর্মীর একটি দল নিয়ে রওনা দিয়েছেন।এছাড়াও ঘটনাস্থলে ৫০০ ফুড প্যাকেট আর জলের বোতল নিয়ে যাচ্ছেন মেখলাগঞ্জের ওসি-ও।

ঘটনাস্থলে ইতিমধ্যেই ৫১ টি অ্যাম্বুলেন্স পৌঁছে গিয়েছে।প্রাথমি ভাবে জানা গিয়েছে দূর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে ছিল।দূর্ঘটনায় ট্রেনটির ৪-৫টি বগি দুমড়ে মুচড়ে গিয়েছে।এর ফলে হতাহতের বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

উত্তরপূর্ব সীমান্ত রেলের জনসংযোগ আধিকারিক নীলাঞ্জন দেব জানিয়েছেন, ‘‘বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনমচ্যূত হয়েছে। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এই ঘটনা ঘটেছে। রিলিফ ভ্যান যাচ্ছে। ডিআরএম-রাও যাচ্ছেন। বাকি তথ্য এখনও জানতে পারিনি। জানলেই জানাব।’’

আরোও পড়ুন :