মানুষ গুলোকে বাঁচাতে রক্ত দিতে পিছুপা হল না রেড ভলান্টিয়াররা

149
- Advertisement -

রেড ভলান্টিয়ার
আজ আনুমানিক বিকেল ৫টার সময় লাইনচ্যুত হয়ে যায় বিকানের-গৌহাটি এক্সপ্রেস,যার ফলে বিপুল পরিমাণ মানুষের প্রাণহানীর আশঙ্কা করা হচ্ছে। তবে এখনও অবধি মোট সংখ্যাটা কত তা জানা যায়নি। দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়ার পর থেকেই বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষ ছুটে আসছে জলপাইগুড়ি ব্লাড ব্যাংক রক্ত দেওয়ার জন্য।পিছিয়ে নেই রেড ভলান্টিয়াররাও।ইতিমধ্যেই জলপাইগুড়ি শহরের রেড ভলান্টিয়াররা ব্লাড ব্যাঙ্কের সামনে পৌঁছে গিয়েছে।চালু করেছে জরুরি হেল্প লাইন নম্বর।সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এই নম্বর গুলি জানিয়েছে তারা।

- Advertisement -

ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধারকার্য। ডিআরএম সহ বহু উচ্চপদস্থ আধিকারিক ঘটনাস্থলে পৌঁছে গেছে। তদন্ত টিম নিজেদের কাজ শুরু করে দিয়েছে। অন্ধকার নেমে যাওয়ায় উদ্ধারকার্যে ব্যবহার করা হচ্ছে ড্রাগন লাইট।ঘটনাস্থলে ইতিমধ্যেই ৫১ টি অ্যাম্বুলেন্স পৌঁছে গিয়েছে।প্রাথমি ভাবে জানা গিয়েছে দূর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে ছিল।দূর্ঘটনায় ট্রেনটির ৪-৫টি বগি দুমড়ে মুচড়ে গিয়েছে।এর ফলে হতাহতের বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে লকডাউন চলাকালিন প্রথম শোনা গিয়েছিল রেড ভলান্টিয়ারদের কথা।কোভিড কালিন পরিস্থিতিতে বিভিন্ন জরুরি কালিন পরিষেবা দিয়ে শিরোনামে উঠে এসেছিল তারা।এবার আবারও দূর্ঘটনার পর জরুরি কালিন পরিস্থিতিতে রক্ত দিতে হাজির তারা।সোশ্যাল মিডিয়ায় তাদের করা একটি পোস্টে দেখা গিয়েছে প্রত্যেকের নাম, ব্লাড গ্রুপ,ফোন নম্বর সমেত একটি তালিকা।ওই তালিকা পোস্ট করে তারা লিখেছেন,”ময়নাগুড়ির দৌমহনীতে ভয়াবহ রেল দুর্ঘটনায় আহতদের রক্ত দিতে প্রস্তুত আমাদের কমরেডরা। যোগাযোগ করুন।”

আরোও পড়ুন :