মন্ত্রীর পুজোতে ১০ লক্ষ টাকা চাঁদার চেকের ছবি ভাইরাল!তোপ বিরোধী দের

122
- Advertisement -

সুরুচি সংঘ
দূর্গাপূজো নিয়েও বাংলায় রাজনৈতিক তর্ক বিতর্ক চলেই চলেছে।সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি চেক নিয়ে শাসক-বিরোধী শিবিরের মধ্যে রাজনৈতিক তর্জা দেখা দিয়েছে।ভাইরাল হওয়া চেকের ছবিতে দেখা যাচ্ছে সেখানে নাম রয়েছে ‘সুরুচী সংঘ’ ক্লাবের,টাকার অঙ্কের ঘরে রয়েছে ১০ লাখ টাকা।চেকটিতে ডব্লিউবিএসইডিসিএল কনট্রাক্টর্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সংস্থার সাধারণ সম্পাদক ও কোষাধক্ষের নাম রয়েছে।

- Advertisement -

সুরুচী সংঘের পূজো পরিচালনার দায়িত্বে থাকেন রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরুপ বিশ্বাস।স্বাভাবিক ভাবেই রাজ্যের মন্ত্রীর ক্লাবের নামে বিদ্যুৎ ঠিকাদার সংস্থার তরফ থেকে দেওয়া এত পরিমান অর্থের চেক নিয়ে রাজনৈতিক মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে।চেকটিতে তারিখের ঘরে ও লেখা রয়েছে ১২ অক্টোবর, ২০২১,যা থেকে প্রমান এই চেক টি চলতি বছরেরই।এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই তৃনমূল সরকারের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে বিরোধীরা।

ভাইরাল হওয়া এই চেকের বিষয়ে সংস্থার সাধারণ সম্পাদক শিশির বন্দ্যোপাধ্যায় জানান, ‘স্যোশাল মিডিয়ায় শেয়ার হওয়া এই চেক দেখেছি, যেখানে আমার এবং কোষাধ্যক্ষের নাম লেখা রয়েছে। তবে একটা বিষয় আগেই স্পষ্ট করে জানিয়ে দিই, আমাদের সংস্থার অ্যাকাউন্টে ১০ লক্ষ টাকাই নেই’।

তিনি আরও জানিয়েছেন, ‘আমাদের সংস্থার সভাপতি পুরুলিয়ার বাসিন্দা এবং কোষাধ্যক্ষ থাকেন কাকদ্বীপে। সেই জন্য যাতে কর্মীরা কোন বিপদে না পড়েন, সেই কারণে আগে থাকতে কিছু চেক সই করে রাখেন তাঁরা। আমার ধারণা, সেই চেক থেকেই কেউ একটা নিয়ে সেখানে তারিখ, টাকার অঙ্ক ও সুরুচি সঙ্ঘের নাম বসিয়ে কালিমালিপ্ত করার চেষ্টা করেছে। প্রয়োজনে এই বিষয়ে অরূপ বিশ্বাসের সঙ্গে কথা বলা হবে এবং থানায়ও অভিযোগ করা হতে পারে’।

অপরদিকে এই চেকটির ছবি তুলে টুইটারে ট্যুইট করেছেন বিজেপি নেতা রীতেশ তিওয়ারি। তৃনমূল কে কটাক্ষ করতেও ছাড়েননি তিনি ওই ট্যুইটে।তিনি লিখেছেন,‘ঠিকাদারের থেকে টাকা নিয়ে রাজ্যের একজন মন্ত্রী পুজোর আয়োজন করছেন। কেন তাঁরা মন্ত্রী অরূপ বিশ্বাসের পুজোয় টাকা দিলেন? এর থেকেই তৃণমূলের স্বচ্ছ ও সততা প্রকাশ পাচ্ছে’।

আরোও পড়ুন :