বদলে যাচ্ছে ফেসবুকের নাম! কি জানাল জুকারবার্গের সংস্থা?দেখে নিন

ফেসবুক
সংবাদ মাধ্যম ‘দ্য ভার্জ’ এর এক প্রতিবেদনে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে,আর থাকবে না ফেসবুক! বদলে যাচ্ছে এই সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টির নাম!যদিও ফেসবুকের নাম বদল হয়ে ঠিক কি নাম হতে পারে তা এখনও জানা যায়নি।তবে মার্ক জুকারবার্গ এর সংস্থার পক্ষ থেকে এখনও অবধি এই খবরটি কে গুঞ্জন বলেই উড়িয়ে দেওয়া হয়েছে।

- Advertisement -

বর্তমানে মার্ক জুকারবার্গের সংস্থার পক্ষ থেকে ফেসবুক,ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ তিনটি সাইট ই দেখাশোনা করা হয়।সূ্ত্র থেকে জানা গিয়েছে এই তিনটি সাইটের মালিকানা থাকা সংস্থার পরবর্তী লক্ষ্য কিছুটা অন্যরকম থাকার কারনেই ফেসবুকের নাম পরিবর্তন করা হতে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের দিক থেকে এই মুহুর্তে গোটা বিশ্বের কাছে শীর্ষ মাধ্যম ফেসবুক।ফেসবুকের মালিকানা সংস্থা টি এই মাধ্যমের বিস্তৃতি আরও বাড়ানোর পরিকল্পনা করেছে।জানা গিয়েছে জনপ্রিয় চশমার কোম্পানি ‘রে ব্যান’ এর সাথে সংযুক্ত হতে চলেছে ফেসবুক।মূলত ‘এআর গ্লাস’ তৈরিই তাদের লক্ষ্য হতে চলেছে। জুকারবার্গ এই বিষয় নিয়ে দাবী করেছেন,এই মুহুর্তে ওই চশমা ব্যায়সাপেক্ষ হলেও পরবর্তীতে তা স্মার্টফোন এর মতো সহজলভ্য হয়ে যাবে বাজারে।

সূ্ত্র থেকে প্রাপ্ত তথ্য অনুসারে আগামী ২৮ শে অক্টোবর ফেসবুকের বার্ষিক সম্মেলন।ওই দিন ই ফেসবুকের নাম পরিবর্তন করার ঘোষনা করা হতে পারে। যদিও এইসমস্ত গুঞ্জন কে এখনও অবধি উড়িয়ে দিয়েছেন মার্ক জুকারবার্গের সংস্থা।

আরোও পড়ুন :