The Kashmir files: বড়সড় ক্ষতি পরিচালকের! জানুন বিস্তারিত


গোটা দেশজুড়ে এখন যে ছবিটি নিয়ে কথা হচ্ছে তা হল ‘দ্য কাশ্মীর ফাইলস’, বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই ছবি সাড়া ফেলেছে গোটা দেশজুড়েই। নব্বইয়ের দশকে কাশ্মীর পন্ডিতদের ওপর ঘটে চলা অন্ধকারময় এবং দুর্ভাগ্যজনক এক অতীতের জ্বলন্ত প্রমাণ এই ছবি সারা দেশের মানুষ ভিড় করে দেখছেন হলে।

- Advertisement -

তবে ভারতে এই ছবি সাড়া পেলেও নিউজিল্যান্ডে আটকে গেল ছবির মুক্তি কারণ, সেই দেশের মুসলিমদের বিরোধিতার ফলে সেদেশের সরকার এই ছবি দেখাতে নারাজ ফলে মুক্তি পায়নি ‘দ্য কাশ্মীর ফাইলস’। তবে ভারতে যত দিন যাচ্ছে ততই রমরমিয়ে চলছে এই ছবির ব্যবসা। তাবড় তাবড় বলিউড ছবির বক্স অফিস কালেকশনকে ইতিমধ্যেই টপকে গেছে এই ছবি এবং যত দিন যাচ্ছে আলোচনা আরো বাড়ছে।

দেশের মানুষ দলে দলে ভিড় করছেন সিনেমা হলে শুধুমাত্র কাশ্মীর ফাইলস দেখার জন্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ছবির প্রশংসা করেছেন এবং পরিচালকের সাথে ছবিও তুলেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কলাকুশলীদের সাথে নিজের ছবি তুলেছেন।

ইতিমধ্যেই দেশজুড়ে ৬০০ কোটি টাকার ব্যবসা করেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ পেছনে ফেলে দিয়েছে প্রভাস অভিনীত ‘রাধেশ্যাম’ ছবিটিকে। বক্ষ অফিসে এই ছবির সাফল্য দেখলে চোখ কপালে উঠবে। ৯০ এর দশকে কাশ্মীর পন্ডিতদের যে দুর্ভাগ্যের শিকার হতে হয়েছিল তার গল্পই বলেছেন পরিচালক।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ছবি দেখার জন্য মানুষকে অনুরোধ করেছেন এবং তারপর থেকেই গোটা দেশজুড়ে বিজেপি কর্মীরা দলে দলে ছুটেছেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখার জন্য। বড় বাজেটের বলিউড ছবিকে কার্যত পেছনে ফেলে এগিয়ে গেছে এই ছবি। তবে অনেক মানুষের মতে ছবিতে অর্ধসত্য দেখানো হয়েছে এবং প্রপাগান্ডা চালানোর চেষ্টা করেছেন পরিচালক।

আরোও পড়ুন :