অবশেষে খুলে দেওয়া হচ্ছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ

- Advertisement -

আমরা সকলেই একথা জানি, যে করোনার নতুন এই সংক্রমণ ঠেকাতে নতুন বছর শুরু হতে না হতেই রাজ্যজুড়ে জারি করা হয় কড়া কোভিডবিধি। আর তার ফল স্বরূপ ক্রমশ সুফলও মিলছে। ধীরে ধীরে সুস্থ স্বাভাবিক হচ্ছে গোটা বাংলা। এবং বলা যায়, আগের তুলনায় অনেকটাই কমেছে দৈনিক সংক্রমণের হারও। আর তাই জানা গেছে, কালীঘাট মন্দির কর্তৃপক্ষ পুণ্যার্থীদের জন্য গর্ভগৃহ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে, আগামিকাল থেকেই খুলছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। করোনার এই নয়া স্ট্রেন ওমিক্রনের দাপটে গত ১ জানুয়ারি থেকে বন্ধ মায়ের গর্ভগৃহ। শুধুমাত্র পুজো এবং আরতি চলতো। এরপরেই নয়া নির্দেশিকা জারি করা হয় কালীঘাট মন্দির কর্তৃপক্ষ তরফে। এরপর কালীঘাট টেম্পল কমিটির সহ সভাপতি বিদ্যুৎ হালদার জানান, ‘‌মা কালীর দর্শন চেয়ে আমাদের কাছে অনেক অনুরোধ আসছিল। তাই আমরা বৈঠক করে দিনে ৬ ঘণ্টা মন্দির খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু আমরা জানিয়ে দিয়েছি, করোনা বিধি মেনেই মন্দিরে প্রবেশ করতে হবে। দূর থেকে দর্শন করে মন্দির থেকে বেরিয়ে যেতে হবে।’‌

তবে সবরকম কোভিডবিধি মেনেই তারাপীঠে পুজো দিতে পারবেন পুণ্যার্থীরা। জানা গেছে, কলকাতা হাই কোর্টের নির্দেশে এবার করোনা প্রোটোকল মেনে হয় গঙ্গাসাগর মেলাও। আর বর্তমানে কলকাতার করোনা পরিস্থিতি খানিকটা স্বস্তিজনক। এবং তাই কালীঘাটের গর্ভগৃহ খোলার সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয় মন্দির কর্তৃপক্ষ সূত্রে।

আরোও পড়ুন :