বিমান চলাচলে সমস্যার জেরে বন্ধ হলো ‘বুর্জ খলিফা’র লেজার-শো

273
- Advertisement -

বুর্জ খলিফা

- Advertisement -

চলতি বছরে বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর সব থেকে সেরা আকর্ষণ হয়তো বুর্জ খলিফা। না এই বুর্জ খলিফা মরুশহরে নয় বরং মহানগরীর বুকেই তা দাঁড়িয়ে রয়েছে। আর এই বুর্জ খলিফার থিম নিয়ে এবার হাজির হয়েছে শ্রীভুমি স্পোর্টিং ক্লাব। রাজ্যের দমকল ও বিপর্যয় মোকাবিলা মন্ত্রী সুজিত বোসের পুজো বলেই পরিচিত এই শ্রীভুমি স্পোর্টিং ক্লাবের পুজোটি। প্রতি বছরই কার্যত তাদের থিমের মাধ্যমে কলকাতার দুর্গাপুজোর প্রধান আকর্ষণ হয়ে ওঠে এই ক্লাব। এবছর ও তার ব্যতিক্রম নয়।

মরু শহরে বিশ্বের সবথেকে উঁচু অট্টালিকা বুর্জ খলিফার আদলেই এবারের দুর্গা পূজার থিম করা হয়েছে শ্রীভুমিতে। আর তার পাশাপাশি লেজার লাইট ও সুন্দর আলোকসজ্জার মাধ্যমে এক মায়াবী রূপ পেয়েছে এই মণ্ডপ। যা দেখতে রীতিমতো ভীড় বেড়েছে প্রতিপদ থেকেই। সোশ্যাল মিডিয়াতেও কার্যত এহেন বুর্জ খলিফার ছবি হামেশাই দেখা যাচ্ছে।

যদিও এবার গোল বাধলো এই মণ্ডপের লেজার শো নিয়েই। মূলত শ্রীভুমি স্পোর্টিং ক্লাবটি কলকাতা বিমানবন্দর লাগোয়া। আর এখানেই যতো বিপত্তি। কারন বিমানবন্দরের একটি নির্দিষ্ট পরিধির মধ্যে লেজার লাইট থেকে ফানুস সব কিছুই নিষিদ্ধ করা থাকে। মূলত পাইলট দের সুবিধার্থে। আর শ্রীভুমির এহেন লেজার শো তে পাইলট দের অসুবিধার খবরই পাওয়া গেছে। সংবাদ সংস্থা এনআইএ সূত্রে পাওয়া খবর অনুযায়ী তিনটি আলাদা আলাদা সংস্থার বিমানচালকেরা লেজার এর আলোয় তাদের অসুবিধার কথা জানিয়েছে এয়ার ট্রাফিক কন্ট্রোল। যার জেরেই কার্যত বন্ধ থাকছে বুর্জ খলিফার লেজার শো। এর পাশাপাশি কেন্দ্রীয় অসামরিক বিমানমন্ত্রক ও এই লেজার শো এর ব্যাপারে আপত্তি জানিয়েছিল।

আরোও পড়ুন :