একগ্লাস জলে কয়েক ফোঁটা লেবুর রস ফেলে খেয়ে নিন, আর তারপরেই দেখুন ম্যাজিক

45
- Advertisement -


সারা বিশ্ব জুড়ে অতিমারীর জেরে আমাদের শরীরের নিজস্ব ইমিউন ক্ষমতা বেশ কিছুটা নিচের দিকে। এর সঙ্গে জিম, সুইমিং পুল দীর্ঘদিন বন্ধ থাকায় শারীরিক ফিটনেস এক কথায় জাহান্নামে। তবে এই সময়েই আমাদের বেশি করে ফিট থাকতে হবে। না বেশি কিছু করার দরকার নেই, রোজ এক গ্লাস জলে কয়েক ফোঁটা লেবুর রস, ব্যাস এতেই কাজ হবে। জানেন কিভাবে?

- Advertisement -

রোগা হওয়ার ক্ষেত্রে সাহায্য করবেঃ জিম যাওয়ার অভ্যাসটা তো প্রায় যেতে বসেছে। ফলে এখন অন্য পথ নিতেই হবে। লেবু-জলে যে ওজন কমে, সে কথা মনে রাখবেন। এক কাপ গরম জলে একটি লেবুর রস মিশিয়ে খেলে, খানিক নিয়ন্ত্রণে থাকতে পারে চেহারাটা।

ত্বকের সৌন্দর্য বাড়াতে সাহায্য করেঃ লেবুর রস আর খোসার টুকরো দেওয়া ক্রিম তো মাখা হয়েই থাকে। এ বার মাঝেমাঝে লেবু-জলও খান। লেবুতে থাকে ভিটামিন-সি। তা-ই সাহায্য করে ত্বকের যত্ন নিতে। ফলে নিয়মিত লেবু-জল খেলে যেমন চামড়ার ভাঁজ-দাগ কমবে, তেমনই চকচক করবে ত্বক।

হজম শক্তি বাড়ায়ঃ বাড়ি বসে কাজ করতে গিয়ে, অনেকটাই কমে গিয়েছে চলাফেরা। ফলে মাঝেমধ্যেই হজমের সমস্যা হচ্ছে কারও কারও। রোজ একটু করে লেবু-জল সে বিষয়ে অনেকটাই কাজে আসতে পারে। কয়েক দিনেই ঝরঝরে করে দিতে পারে শরীরটা।

আরোও পড়ুন :