ভর ঘোষণা স্কুল শিক্ষা দপ্তরের, জানুন বিস্তারিত

252
- Advertisement -

Image Source : Google

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে কোনভাবেই মানুষের কাছে নিজের ইমেজকে খারাপ করতে রাজি নয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সবদিক থেকেই মানুষের পাশে থাকার আশ্বাস দিচ্ছেন তিনি এবং তার দল সেদিকটা একেবারেই স্পষ্ট। তবে এতকিছু করেও শেষ রক্ষা হবে কি না সেটা অবশ্য বড় প্রশ্ন। কিন্তু স্কুল শিক্ষা দপ্তরের এই মুহূর্তের বড় ঘোষণা মিড ডে মিলের কর্মীদের নিয়ে।

- Advertisement -

বিগত ওরে একবছর সময় ধরে বন্ধ রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। ফলে স্বাভাবিক ভাবেই মিড ডে মিলের রসদ পৌঁছে যাচ্ছে ছাত্রছাত্রীদের বাড়িতে। এই অবস্থায় আশঙ্কায় ভুগছিলেন মিড ডে মিলের কর্মীরা। তারা যেহেতু আর রান্না করছে না স্কুলে গিয়ে তাহলে কি তাদের ভাতা দেবে রাজ্য? নাকি তা বন্ধ হয়ে যাবে?

এই বিষয়ে বড় ঘোষণা স্কুল বিঝা দপ্তরের। সরাসরি জানিয়ে দেওয়া হল কোন কর্মীর ভাতা বন্ধ করা হবেনা। বরং আগে দশমাসের ভাতা দেওয়া হত, এবার দেওয়া হবে বারো মাসের ভাতা। ফলে স্বাভাবিক ভাবেই স্বস্তিতে মিড ডে মিলের কর্মীরা। সমিতির সাধারণ সম্পাদক আনন্দ হাণ্ডা বলেন, “মিড-ডে মিল কর্মীদের ১২ মাসের ভাতা প্রদানের দাবি আদায় আমাদের দীর্ঘ আন্দোলনের জয়। সেইসঙ্গে তাঁদের দুবেলার খাদ্যসামগ্রী প্রদানের দাবি জানাই।”

আরোও পড়ুন :