ভারতকে কীভাবে হারাতে হবে? বাবর আজমদের টিপস দিলেন শোয়েব আখতার


আগে ভারত-পাকিস্তান ম্যাচে দুই দেশের জনতারই চোখ থাকতো বোলার শোয়েব আখতার এর ওপর। তার ওপর নাম রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। এখন অবসর নিলেও ক্রিকেট নিয়ে মাঝেমধ্যেই নানারকম মন্তব্য করে থাকেন শোয়েব। কখনও মজার ছলে খুনসুটি আবার কখনও সিরিয়াস মুখে বিরক্তি প্রকাশ দুটিতেই দেখা যায় তাকে। আজ ভারত বনাম পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ। ফলে স্বাভাবিক ভাবেই বুঝতে পারা যাচ্ছে দুই দেশের জনতার মধ্যে উত্তেজনার পারদ কতটা চরমে। আর ঠিক এই সময়েই পাকিস্তান টিমকে ভারতকে হারানোর টোটকা দিলেন শোয়েব আখতার।

- Advertisement -

তিনি বললেন তিনটি সহজ উপায়ে ভারতকে হারানো যেতে পারে। সেগুলি হল- ভারতীয় দলকে কয়েকটা ঘুমের ওষুধ খাইয়ে দাও। বিরাট কোহলিকে দু-দিন ইনস্টাগ্রাম ব্যবহার করতে দেওয়া থেকে বিরত রাখতে হবে। তৃতীয়ত, ধোনিকে কোনওভাবেই যেন ভারত মাঠে না নামায়। এখনও ও কিন্তু ফর্মে রয়েছে।

এই কথা গুলি অবশ্য তিনি বলেছেন মজার ছলে। তবে এরপরেই মজা সরিয়ে রেখে শোয়েব বলেছেন, পাকিস্তানকে শুরুটা ভাল করতেই হবে। তারপরে স্কোরবোর্ডে সবসময় সচল রাখতে হবে। খুব বেশি ডট বল খেললেই সর্বনাশ। পাশাপাশি ওপেনিং জুটি থেকেই পাকিস্তানকে দারুণ সূচনা করতে হবে। তারপরে যথাসম্ভব ডট বল এড়িয়ে বল পিছু ৫-৬ ওভার রান তোলার দিকে নজর দিতে হবে। তারপরে স্ট্রাইক রেট বাড়াতে হবে। আর বোলিংয়ের সময় স্কোরবোর্ডে বড় রানের পুঁজি থাকলে ভারতের নিয়মিত উইকেট তুলতে হবে।

আরোও পড়ুন :