১৩ মিনিটেই দূর করুন ট্যান, জেনে নিন এই ঘরোয়া পদ্ধতিটি

7208
- Advertisement -
Image Source : Google

আবহাওয়া দফতর বলছে দক্ষিণবঙ্গে বর্ষা আসতে এখনো ঢের দেরি।ফলে বাড়বে তাপমাত্রার পরিমাণ। সেই সঙ্গে পাল্লা দিয়ে আর্দ্রতা। যারা প্রতিদিনের কাজের জন্য বাইরে বেরোন ট্যান পড়ে যাওয়া তাদের জন্য একটি স্বাভাবিক সমস্যা। সেক্ষেত্রে ট্যান তোলার জন্য অনেকেই পার্লারের দ্বারস্থ হন। তাদের জন্য ঘরে বসেই ট্যান তোলার সমাধান করে দেবো আমরা।

- Advertisement -

শসা- গরমে প্রচুর পরিমাণে শসা খান। স্কুলে বা অফিসে লঞ্চে শসা নিয়ে যান মনে করে। বাড়ি ফিরে এসে শসার স্লাইস মুখে ঘষে নিন বা চোখেও কিছুক্ষণ দিয়ে রাখতে পারেন। ফলে আপনার ত্বক আরো সতেজ হয়ে উঠবে। ট্যান দূর হবে সহজেই।

দুধ- ফেসওয়াশ বা ক্রিম ব্যবহার করেন অনেকেই। কিন্তু শুধু দুধ দিয়েই আপনার ত্বক হারিয়ে যাওয়া জৌলুস ফিরে পেতে পারে। কাঁচা দুধ নিন। তারপর তুলো দিয়ে সেটি আপনার মুখে লাগান। কিছুক্ষণ পরে মুখ ধুয়ে ফেলুন।

মধু ও লেবু- দুচামচ মধুর সঙ্গে এক চামচ লেবুর রস মিশিয়ে মুখে লাগান তারপর পাঁচ-দশ মিনিট পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। এক সপ্তাহ টানা করুন, ফল পাবেন।

হলুদ,বেসন,দই- ঘরোয়া কিছু উপকরণ দিয়েই সবথেকে ভালোভাবে ট্যান তোলা যায়। হলুদ, বেসন, দই একচামচ করে নিন তারপর একটু জল মিশিয়ে এই পেস্টকে মুখে লাগান এবং তারপর মুখ ধুয়ে ফেলুন। দেখবেন আপনার হারিয়ে যাওয়া জেল্লা আবার ফিরে এসেছে।

আরোও পড়ুন :