চন্দ্রযান-২ -এর ব্যর্থতার খবর পেয়েই উৎসবে মেতেছে পাকিস্তান, দেশ জুড়ে আনন্দ

1952
- Advertisement -
Image Source : Google

পাকিস্তানের বিজ্ঞানমন্ত্রী চৌধুরী ফাওয়াদ হুসেন টুইটারে আনন্দে মেতে উঠেছেন। কেন?, চন্দ্রযান-২ -এর ব্যর্থতায়। এমনকি সারা পাকিস্তানে উৎসবের মশরুম চলছে ভারতের এই ব্যর্থতাকে ঘিরে। যে দেশে সাধারণ গরীব মানুষ জিহাদ না করলে তাদের বাঁচার কোনও অধিকার থাকেনা, যে দেশের বাচ্চা ছেলেরা প্রাথমিক শিক্ষা শেষ না করেই হাতে তুলে নেয় বন্দুক। পাক-মাদ্রাসায় জিহাদের প্রশিক্ষণ পেয়ে যারা হয়ে উঠেছে জইস-ই-মহম্মদ এবং লস্কর-ই-তইবার সম্পদ। নিম্নবর্ণের জন্য জিহাদ ।

- Advertisement -

সেদেশে গরীব মানুষের শিক্ষার অধিকার নেই উচ্চবর্ণের জন্য শিক্ষা। এই শিক্ষা ব্যবস্থা দেখে দুঃখ প্রকাশ করেছেন পাকিস্তানের কিছু বুদ্ধিজীবীরা। সেখানে কিভাবে প্রতিবেশী দেশের এরকম সাফল্যে কেউ মজা ঠাট্টা করতে পারে তা মাথায় ঢুকছেনা অনেকেরই।

সোশ্যাল দুনিয়ায় ভারতের অনেকেই পাল্টা ট্রল শুরু করেছেন কারণ যে মহাকাশ বিজ্ঞান গবেষণায় পাকিস্তান ‘ক্লাস এইট’ পাশ করেনি, তারা ভারতের চন্দ্রযান -২ এর ব্যর্থতায় পাগলের মতো খুশি। যেখানে জম্মু ও কাশ্মীরে আর্টিকেল 370 এবং 35A বিলুপ্ত হয়েছে, ইমরান খানকে পাক দেশগুলো শুনছেনা আর গুরুত্ব দিয়ে সেখানে তারা ভারতের এই ব্যর্থ তাকে নিয়ে উৎসব করা শুরু করেছেন একটু সান্তনা দেয়ার জন্য নিজেদের।

আরোও পড়ুন :