লাইন দিতে হবে না আর ব্যাংকে!রাজ্য সরকারের পেনশন প্রাপকদের সুবিধার্থে নয়া ঘোষনা

56
- Advertisement -

রাজ্য সরকারি পেনশন প্রাপক
রাজ্য সরকারি পেনশন প্রাপকদের জন্য উঠে এল বড়ো খবর।এবার থেকে ব্যাংকের লাইনে দাঁড়িয়ে টাকা তোলার কষ্ট ভোগ করতে হবে না এই গ্রাহকদের। চাইলে পাওয়া যাবে ব্যাংকের এটিএম কার্ডও।দরকারে নেট ব্যাংকিং এর সুবিধাও নিতে পারা যাবে।এমন সব সুবিধাই এবার দিতে চলেছে রাজ্য সরকার।

- Advertisement -

নবান্ন সূত্রে খবর যে ব্যাংকে পেনশন প্রাপকদের অ্যাকাউন্ট রয়েছে সেই ব্যাংকের সাথে যোগাযোগ করে এটিএম কার্ড বা নেট ব্যাংকিং এর জন্য আবেদন করতে হবে পেনশন প্রাপকদের।এতদিন অবধি অ্যাকাউন্ট থাকলে ব্যাংক এটিএম বা নেট ব্যাঙ্কিং পরিষেবা প্রদান করত।তবে রাজ্য সরকারের পেনশন প্রাপকরা এতদিন অবধি এই সুবিধা পেত না।তাদের ব্যাংকে গিয়ে পে স্লিপ বা চেকের মাধ্যমেই টাকা তোলার সুবিধা পেতেন।

পেনশন প্রাপক দের এটিএম বা নেটব্যাংকিং এর সুবিধা পেতে তাদের ব্যাংক অ্যাকাউন্টে যুক্ত থাকতে হবে একটি নির্দিষ্ট মোবাইল নম্বর।মোবাইল নম্বর না দিলে নেট ব্যাঙ্কিং বা এটিএম এর সুবিধা গ্রাহকরা পাবেন না।

অর্থ দপ্তরের সচিব মনোজ পন্থ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তি জারি করে বলেন,এবার থেকে এটিএম কার্ড বা নেট ব্যাংকিংয়ের সুবিধা মিলবে পেনশন প্রাপকদের। করোনা অতিমারী পরিস্থিতির কথা মাথায় রেখেই রাজ্য সরকার এবার পেনশন প্রাপক বা ফ্যামিলি পেনশন প্রাপকদের জন্য এই সুবিধা চালু করতে চলেছে।

আরোও পড়ুন :