একই বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান, জন্মাষ্টমীর মিছিলে মিষ্টিমুখ করালেন মুসলিমরা

544
- Advertisement -
Image Source : Google

সম্প্রীতির নতুন নজির গড়ল পুরাতন মালদা জেলার বাচামারি এলাকার মুসলিমরা। গত শুক্রবার জন্মাষ্টমী, ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথিতে হিন্দু তথা বৈষ্ণবরা তখন উৎসবের আনন্দে রত। বাচামারি এলাকার মুসলিমরা জল, লজেন্স বিলি করে জন্মাষ্টমীর পরিক্রমা মিছিলের সমস্ত হিন্দু ভাই-বোনদের।

- Advertisement -

জানা গিয়েছে, মিছিলটি বাচামারি এলাকা থেকে মালদা শহরের ৩৪ নম্বর জাতীয় সড়ক চৌরঙ্গী মোড় পর্যন্ত এসে থামে। শুধু যে ঠাকুর ভক্ত হিন্দুরা তাই নয়, মিছিলে পা মিলিয়েছে রাজনৈতিক ব্যক্তিবৃন্দ। শত্রুতা ভুলে মালদহের বিজেপির সংসদ, কংগ্রেসের বিধায়ক ও বহু তৃণমূল নেতারা।

শুক্রবার এই উৎসবে লক্ষনীয় সম্প্রীতির ব্যাপারে বিভিন্ন নেতারা তাদের মতামত পোষণ করেছেন। পুরাতন মালদহের কাউন্সিলর সাফিককুল ইসলাম বলেন, ‘ এই দেশে হিন্দু মুসলিম পাশাপাশি বাস করবে, আমরা তো সেটাই চাই ‘। এছাড়াও ভগবান শ্রীকৃষ্ণ হলেন শান্তি ও সম্প্রীতির প্রতীক, তিনি চেয়েছিলেন সর্ব ধর্মের এবং সর্বস্তরের মানুষ সমান ভাবে বসবাস করবে এই পৃথিবীতে, এমনটাই বললেন সাংসদ খগেন মুর্মু।

এভাবেই কংগ্রেস বিধায়ক অর্জুন, তৃণমূল বিধায়ক বিভূতি ঘোষ সবাই মিছিলে পা মিলিয়ে, দ্বন্দ্ব বিনাশ করে শান্তির, সৌভ্ৰাতৃত্বের তথাসম্প্রীতির এক জ্বলন্ত প্রতীকী বার্তা দিলেন উৎসবকে উপলক্ষ করে।

আরোও পড়ুন :