ভাইরাল জ্বরে আক্রান্ত ৭০০ র বেশি শিশু,কি বলছেন চিকিৎসকরা!

77
- Advertisement -

অজানা জ্বর
শুধু করোনা ভাইরাস নয়, এবার এলো আর এক অজানা জ্বরের তান্ডব। সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে যে এই জ্বরে আক্রান্ত হচ্ছে শিশুরা।

- Advertisement -

এই জ্বরে আক্রান্ত হয়ে কাবু হয়ে পড়ছে বহু শিশু। শোনা যাচ্ছে জলপাইগুড়ি সীমান্ত পেরিয়ে এবার এই জ্বরের তান্ডব এবার মালদহতে। আর এই জ্বরে প্রায় ১৯৬জন শিশু আক্রান্ত হয়েছে।

প্রাথমিকভাবে এই জ্বরের সঙ্গে করোনা ভাইরাসের কোনো সম্পর্ক পাওয়া যাচ্ছেনা বলে জানিয়েছেন সাস্থ দপ্তর সূত্রের খবর। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় এই জ্বরে আক্রান্ত হয়ে পড়েছে প্রায় ৭৬০ জন শিশু। জানা যাচ্ছে এই জ্বরের নমুনা পাঠানো হচ্ছে স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে। এই জ্বর সম্পর্কে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার সন্দীপ সেনগুপ্ত বলেছেন, এই ভাইরাল জ্বরের সঙ্গে রয়েছে শ্বাসকষ্টও।

সূত্রের খবর অনুযায়ী জানা গেছে, ইতিমধ্যে জলপাইগুড়িতে ১জন, মালদহে ২জন , আর উত্তরদিনাজপুরে ১ জন শিশু মারাগেছে। এর পাশাপাশি মালদহে ১৫জন, দক্ষিন দিনাজপুরে ৩জন, এবং কোচবিহারে ১জন শিশুর শারীরিক পরিস্থিতির অবনতি হয়েছে।

চিকিৎসকেরা জানিয়েছেন কিভাবে এই জ্বর বেড়ে দেহের তাপমাত্রা বারিয়ে তুলছে , তা এখনও ধরতে পারা যাচ্ছেনা। চিকিৎসকেরা আরও জানিয়েছেন এই জ্বরের সাথে দেখা যাচ্ছে শিশুদের পেটখারাপ, সর্দি কাশি ইত্যাদি।

আরোও পড়ুন :