দিলীপ ঘোষের কোন মন্তব্যের বিরোধিতা করলেন লকেট,দেখে নিন

লকেট চট্টোপাধ্যায়
আলাদা উত্তরবঙ্গ রাজ্য নিয়ে একেকজন বিজেপি নেতাদের একেক রকম রায়। বিজেপি নেতা জন বার্লার পৃথক উত্তরবঙ্গের দাবীতেই শনিবার একমত হয়েছেন বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তবে দিলীপ ঘোষের সাথে লকেট চট্টোপাধ্যায়, রাহুল সিনহারা সহমত হলেন না,উত্তরবঙ্গ কে পৃথক রাজ্যর দাবী -এর বিরোধীতা করেন তারা।

- Advertisement -

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ গত শনিবার আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লার পাশে বসে পৃথক উত্তরবঙ্গ এবং পৃথক জঙ্গলমহলের দাবিতে সহমত প্রকাশ করেছেন। এদিন তিনি বলেন, “দেশ স্বাধীন হওয়ার পর থেকে উত্তরবঙ্গের কোনও উন্নতি হয়নি। চিকিৎসা, শিক্ষা, চাকরি, স্বাস্থ্যের জন্য অন্যত্র যেতে হয় উত্তরবঙ্গবাসীকে। কেন হাসপাতাল, ভাল স্কুল নেই সেখানে? জঙ্গলমহলের অবস্থাও এক। শালপাতা, কেন্দুপাতা নিয়ে মা-বোনেরা সেখানে জীবিকা নির্বাহ করেন। কেন তাঁদের চাকরির জন্য রাঁচি, ওড়িশা, গুজরাটে যেতে হচ্ছে? দেশের স্বাধীনতা, উন্নয়নের লাভ পাওয়ার অধিকার নেই তাঁদের?”

অন্যদিকে রাখিবন্ধন উপলক্ষে হুগলির চুঁচুড়ায় একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়।তিনি ও কার্যত তার মন্তব্যের বিরোধিতা করেন। তিনি দাবি করেন,”বাংলা কখনও ভাগ হবে না”। লকেটের মতো একই সুর দেখা গেল রাহুল সিনহার গলাতেও। তিনি জানান, “বাংলা ভাগ নিয়ে পার্টির কোনও নীতি নেই। আমরা বাংলা ভাগের বিরুদ্ধে”।

তৃনমূলের তরফ থেকে এ প্রসঙ্গে ফিরহাদ হাকিম জানিয়েছেন, “সারা ভারতের ক্ষতি হচ্ছে রাজনৈতিক লাভ করবার জন্য। রাজনৈতিক স্বার্থে ভারত ভাগ হয়েছিল। তাই চাই না ভারতবর্ষ আবার ভাগ হোক। আমরা সব ভাইবোন ভারতে একসঙ্গে থাকতে চাই”।

আরোও পড়ুন :