Breaking News | স্বাস্থ্য দফতরে প্রচুর কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার, জেনে নিন আবেদন করার শেষ তারিখ

2561
- Advertisement -
Image Source : Google

আবার রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যের সমস্ত যুবক-যুবতীদের জন্য সুখবর, রাজ্যে ও কল্যাণ দফতর তাঁদের ফেসিলিটি ম্যানেজার গ্রেড-থ্রি পদে ৮১৯ জন গ্রাজুয়েট তরুণ-তরুণী নিয়োগ করবে বলে একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে। জানা গেছে যে, পে ব্যান্ড-৩ অনুযায়ী মূল বেতন হবে ৭১০০-৩৭৬০০, এবং গ্রেড পে ৩৬০০ টাকা। এছাড়া আরও অনেক অন্যান্য ভাতাও রয়েছে। প্রসঙ্গত, বিজ্ঞান বাণিজ্য বা কলা যেকোনও বিভাগের স্নাতক উত্তীর্ণরাই এই পদের জন্য আবেদন করতে পারবেন। আসুন এবার উল্লেখযোগ্য তারিখগুলো জেনে নেওয়া যাক : – এই শূন্যপদের জন্য প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন শুরু হবে ১৪ ফেব্রুয়ারি থেকে আর চলবে ২৫ ফেব্রুয়ারি(রাত ৮টা পর্যন্ত)পর্যন্ত।

- Advertisement -

শূন্যপদের সংখ্যা : – মোট আসনের সংখ্যা ৮১৯টি। তার মধ্যে ৪২৪টি আসন সংরক্ষিত।
আবেদনকারীর বয়সসীমা : – আবেদনকারীর বয়সের উর্ধ্বসীমা হতে হবে ৩৯ বছর (১ জানুয়ারি ২০১৯ সাল অনুযায়ী)। জানা গেছে যে, রাজ্যের সমস্ত সংরক্ষিত আসনের প্রার্থী এবং ভিন্নভাবে সংক্ষম প্রার্থীরাও নিয়ম অনুযায়ী তাঁদের বয়সের উর্ধ্বসীমার ক্ষেত্রে ছাড় পাবেন।
আবেদনের পদ্ধতি :- বিজ্ঞপ্তিতে জানা গেছে যে, অফলাইনে নয় অনলাইনেই আবেদন করতে হবে প্রার্থীদের, আর যদি কেউ একের বেশি আবেদন পত্র জমা দেন তাহলে সেই আবেদন পত্র বাতিল বলে গন্য হবে।
আবেদনের ফি :- সাধারণ জাতির জন্য ১৬০টাকা আবেদন ফি হিসেবে অনলাইনে জমা দিতে হবে। এছাড়াও রাজ্যের এসটি/এসসি প্রার্থীদের জন্য কোনও রকম আবেদন ফি লাগবে না বলে জানা গেছে।

আরোও পড়ুন :