বাজারে আসতে চলেছে I Phone 13, নেটওয়ার্ক ছাড়াও করা যাবে ভয়েস কল

অ্যাপেল IPhone 13
নেটওয়ার্কের সমস্যা বর্তমানে সব থেকে বড়ো সমস্যা মোবাইল কমিউনিকেশনে। মোবাইল ব্যাবহার কারী দের মাঝে মধ্যেই সমস্যায় পড়তে হয় এই নেটওয়ার্ক এর সমস্যার কারনে।আর একটু দূর্গম জায়গায় গেলে তো কোনো কথাই নেই,সিগনালই চলে যাবার জোগার হয়।এইসব সমস্যার কথা মাথায় রেখে এবার অ্যাপেল সমাধান নিয়ে এল।

- Advertisement -

আর কয়েকদিনের মধ্যেই অ্যাপেল তাদের নতুন আইফোন ১৩ লঞ্চ করতে চলেছে এর মধ্যেই।ফোন টি লঞ্চ করার আগেই এই ফোনের বিশেষ ফিচার শোরগোল ফেলে দিয়েছে বাজারে।নানা গিয়েছে নেটওয়ার্ক ছাড়াও এই ফোনে ভয়েস কল করা যাবে।যেসমস্ত এলাকায় নেটওয়ার্ক এর সমস্যা সেই সময়াত এলাকার কথা ভেবেই এই ফোন বাজারে আনা হচ্ছে।অ্যাপেলের অ্যানালিস্ট মিং চি কু দাবী করেছেন কলড্রপের সমস্যা ছাড়াই নেটওয়ার্ক ছাড়াও এই ফোন থেকে কল করা সম্ভব হবে।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, রেডিও তরঙ্গের সাহায্যে এই কল করা সম্ভব হবে। I Phone 13 এর সাহায্যে অরবিট শক্তির মাধ্যমে ব্যাবহারকারীরা নেটওয়ার্ক ছাড়া কল করতে পারবেন।এই ফোনে থাকবে Qualcomm x60 বেসড চিপ সেট।সংস্থার পক্ষ থেকে এই ফোন কবে বাজারে আনা হবে তা এখনও জানানো হয়নি।তবে সেপ্টেম্বর এর মাঝেই এই ফোন বাজারে আসার সম্ভাবনা রয়েছে এমনটাই শোনা যাচ্ছে।

আরোও পড়ুন :