আজ রাজ্যের এই জেলাগুলিতে হবে তুমুল বৃষ্টি! জানালো আবহাওয়া দফতর

image source: google

গত শনিবার মানুষকে আশ্বস্ত করে রাজ্যে প্রবেশ করেছে মৌসুমী বায়ু যার জেরে খুব সহজেই বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গে। তবে আবহাওয়াবিদদের মতে মৌসুমী বায়ু এখনও বেশ কিছুটা দুর্বল এবং সেইজন্য তুমুল বৃষ্টি দেখা যাচ্ছেনা রাজ্যজুড়ে।

- Advertisement -

বিগত দুদিন ধরে সকাল থেকে আকাশ মেঘলা থাকার পরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যাচ্ছে বৃষ্টি। মৌসুমী বায়ু প্রবেশ করলেও দক্ষিণবঙ্গে বেশ দুর্বল রয়েছে। পশ্চিমের বেশ কিছু জেলাতে এখনও শুরু হয়নি বৃষ্টি। বাংলার আকাশে এখন কখনো রোদ কখনো মেঘের সমারোহ।

হাওয়া অফিস জানাচ্ছে কলকাতা সহ হাওড়া, দুই ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, বাঁকুড়া জেলার আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে এবং শহর কলকাতায় বাজ পড়ার প্রবল আশঙ্কা রয়েছে। এর আগের বছর বাজ পড়ে রাজ্যে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছিল। দূষণ বাজ পড়ার মূল কারণ বলে জানিয়েছে আবহাওয়াবিদদের একাংশ।

আজ রাজ্যের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩৫ থেকে ২৫ এর মধ্যে ঘোরাফেরা করবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আজকের পর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানা গেছে।

অতিরিক্ত বৃষ্টি হওয়ার ফলে উত্তরবঙ্গে বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে। দার্জিলিঙ, জলপাইগুড়ি, কুচবিহার, আলিপুরদুয়ারের মত জেলাগুলিতে বন্যা এবং ভূমিধ্বস হতে পারে বলে আগে থেকেই জানিয়েছিল আবহাওয়া দফতর। তবে এবার ধীরে ধীরে বৃষ্টি কমে যাবে উত্তরবঙ্গে।

আরোও পড়ুন :