বিয়ের পরেই দম্পতিরা কী কী সমস্যায় পড়ে জানেন?

10
- Advertisement -

ছবি: প্রতীকী

বিয়ের পরেই অনেক দম্পতি প্রথমাবারের জন্য সঙ্গমে মিলিত হয়ে থাকেন, অনেকে আবার আগে থেকেই এই বিষয়টিকে অভ্যাসের মধ্যে রাখেন তবে তাদের ক্ষেত্রেও এবং যৌনতা নিয়ে অনভিজ্ঞ দম্পতি উভয়ই বিয়ের পর কিছু সাধারণ সমস্যার মধ্যে পড়েন। যৌনতা নিয়ে আগ্রহ কম বেশি সকলেরই থাকে। কিন্তু বিয়ের পর সকলেই কিছু কমন সমস্যার মুখোমুখি হয়ে থাকেন যেগুলির সমাধান কিন্তু সহজেই সম্ভব।

- Advertisement -

সময়ঃ বিয়ের পর কাজের চাপ থাকবে ঠিকই কিন্তু এর মানেই এই নয় যে সংসার গোছাতে গিয়ে এবং অফিসে কাজের চাপ সামলাতে গিয়ে যৌনতাকে গুরুত্ব দেবেননা। তাহলে কিন্তু ভুল করবেন। নিজেদের ব্যক্তিগত সময়ে একে ওপরের সঙ্গে সময় নিয়ে যৌন মিলন করুন এবং কাজের ফাঁকে টুকটাক আলিঙ্গন, চুমু তো চলতেই পারে।

ভুলভাল তথ্যঃ আমাদের দেশে এমন অনেকেই আছেন যারা হয়তো বিয়ের পরই প্রথমবারের জন্য যৌনতার স্বাদ পাবেন বা দেখেশুনে বিয়ে হওয়ার কারণে স্বামী স্ত্রী অনেকদিনের পূর্বপরিচিত নয়। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে ছেলেরা তাদের বন্ধু বান্ধবের উপদেশ শুনে এবং ইন্টারনেট বা নীল ছবি দেখে কিছু ভুলভাল অতিরঞ্জিত কল্পনা মাথায় রেখে দেয়। এরকমটা করা একদমই উচিত নয়। আপনার স্ত্রীর সঙ্গে আগে কথা বলুন, বোঝার চেষ্টা করুন কীভাবে সে স্বাছন্দ্য তারপরেই তার সাথে সহবাস করুন। নিজের মর্জি জোর করে চাপাবেন না।

লজ্জাঃ বিশেষ করে যাদের পরিবার থেকে দেখেশুনে বিয়ে হয় তাদের মধ্যে লজ্জা কাজ করে প্রচুর পরিমাণে। দেখুন যৌনতা খুব সাধারণ একটি বিষয়। ফলে বেশি লজ্জা পাবেননা। স্ত্রীর সাথে কথা বলুন বা তার দিকে হাত বাড়িয়ে দেখুন সে সাড়া দেয় কি না বেশি লজ্জা পেলে পরবর্তীকালে আপনার সমস্ত ইচ্ছে আপনার মনেই দমিয়ে রাখতে হবে কিন্তু।

আরোও পড়ুন :