স্ত্রী অতিরিক্ত যৌনতায় আসক্ত! কী করবেন?

23
- Advertisement -

ছবি: প্রতীকী

যেকোন দাম্পত্যের স্তম্ভই হল যৌনতা তা অস্বীকার করার কোন জায়গা নেই তবে অবশ্যই তা পরিমিত। অতিরিক্ত কোন জিনিসই ভালো নয়। তবে মাঝেমধ্যে আপনার সঙ্গিনীর মধ্যে অতিরিক্ত যৌন আকাঙ্ক্ষা লক্ষ্য করতে পারেন আপনি। প্রথমে হয়তো আপনার ভালো লাগবে এবং আপনি হয়তো তা উপভোগও করবেন কিন্তু কিছু সময়ের পরে তা আর উপভোগ করবেন না বরং আপনার জীবনে তা ডেকে আনবে অশান্তি এবং যারা প্রভাব পড়বে সম্পর্কেও।

- Advertisement -

তাই যদি দেখেন দিনের বেশিরভাগ সময়েই আপনার স্ত্রী আপনার সঙ্গে যৌনতা বিষয়ক কথাবার্তা বলছে এবং আপনাকে উত্তেজিত করতে চেষ্টা করছে তাহলে বুঝতে হবে তার শরীরে হরমোনের তারতম্য ঘটেছে। এক্ষেত্রে আপনি চিকিতসকের কাছে নিয়ে যেতে পারেন।

এছাড়াও যদি আপনার স্ত্রী ডিপ্রেশনে ভুগে থাকেন কোন কারণে তাহলে নিজের অবসাদ দূর করার কারণে সে যৌনতাকে বিশেষ গুরুত্ব দেবে এমনকি মাঝেমধ্যে হস্তমৈথুনও করতে পারে সে। অতিরিক্ত হস্তমৈথুনও ভালো জিনিস নয় এবং সারাক্ষণ যৌনতাকে নিয়ে থাকাও মুশকিলের ফলে অবশ্যই কোন ভালো মনোবিদের সঙ্গে যোগাযোগ করুন এবং আপনি নিজেও কথা বলুন স্ত্রীয়ের সঙ্গে। বোঝার চেষ্টা করুন তার মনের অবস্থা এবং কেন সে এমন করছে। কোন কারণেই অশান্তি করে তাকে দূরে ঠেলে দেবেননা। এর ফল হতে পারে বিপরীত।

আরোও পড়ুন :