ধূমপানের কুফলঃ সিগারেট, বিড়ির জন্য ঠোঁটে কালো ছোপ? দূর করুন ঘরোয়া উপায়ে

114
- Advertisement -

ধূমপানের ফলে ঠোঁট কালো হয়ে গেছে? রইলো ঘরোয়া টোটকা
ছবিঃ প্রতীকী

আজকালকার দিনে অল্প বয়সেই অনেকের ধূমপানের অভ্যাস থাকে যার ফলে স্বাভাবিক ভাবেই ঠোঁট কালো হয়ে যায় এবং ঠোঁট কালো হয়ে গেলে দেখতে মোটেই ভালো লাগেনা। মেয়েরা লিপ্সটিক দিয়ে ব্যাপারটা ম্যানেজ করে নিলেও অসুবিধায় পড়েন ছেলেরা কারণ তারা তো আর লিপস্টিক ব্যবহার করতে পারবেন না। তাই আমরা আপনাকে দেবো কিছু ঘোরোয়া টোটকা যা ব্যবহার করে সহজেই দূর করতে পারবেন ঠোঁটের কালো ছোপ।

- Advertisement -

১) আগে বীট ঘষে নিয়ে তার রস বের করে ঠোঁটে লাগান। দেখবেন আপনার ঠোঁটের গোলাপি রং ফিরে এসেছে। এছাড়াও ঠোঁটের ফাটা ভাব কমাতে সাহায্য করে এই বীট।
২) শুধু দাঁতের জন্যই যে টুথব্রাশ ব্যবহার করা হয় তা কিন্তু নয়। আরও অনেক কাজেই লাগে এই টুথব্রাশ। তার মধ্যে একটি হল ঠোঁটের যত্ন নেওয়ার জন্য এই টুথব্রাশের প্রয়োজন হয়। প্রথমে ঠোঁটে একটু পেট্রলিয়াম জেলি লাগিয়ে নিয়ে তারপর ব্রাশ দিয়ে ঠোঁটে হালকা করে ঘষুন। পাঁচ মিনিট ধরে কাজটি করুন। তারপর জল দিয়ে ঠোঁট ধুয়ে নিয়ে তারপর পেট্রলিয়াম জেলি ব্যবহার করুন।
৩)এক চামচ চিনি নিয়ে তার মধ্যে কয়েক ফোঁটা পাতিলেবুর রস নিন। এরপর এটি ঠোঁটে লাগিয়ে নিন। কয়েক মিনিট এইভাবে ঠোঁটে স্ক্রাব করুন। এরপর জল দিয়ে ভালো করে ঠোঁট ধুয়ে ফেলুন।
৪)ময়শ্চারাইজ করার জন্য কিন্তু গ্লিসারিন খুবই উপকারী। লেবু হল স্বাভাবিক স্ক্রাবারের কাজ করে। গ্লিসারিন ও পাতিলেবু একসাথে মিশিয়ে ঠোঁটে লাগান। তারপরে সেটা কয়েক মিনিট রেখে দিয়ে ভালো করে জল দিয়ে ধুয়ে নিন।

আরোও পড়ুন :