আজ বিশেষ দিনে লোকনাথ বাবাকে সন্তুষ্ট করুন এই উপায়ে


আজ দিনটি কিন্তু খুবই শুভ এবং বিশেষ একটি দিন সমস্ত ঈশ্বরভক্ত মানুষের জন্য কারণ আজ ১৯শে জৈষ্ঠ্য। আজ লোকনাথ বাবার তিরোধান দিবস উপলক্ষ্যে পুজো করা হয়। আজ যদি বাবা আপনার পুজোয় তুষ্ট হয় তাহলে তা আপনার জন্য বেশ শুভ হবে এবং আপনি খুব সহজেই বাবার আশীর্বাদ লাভ করবেন।

- Advertisement -

আজ লোকনাথ বাবার পুজো করে বাবাকে তুষ্ট করতে চাইলে অবশ্যই বাবার পুজোর প্রধান উপকরণ নীল শাপলা বা নীল শালুক ফুল রাখুন। যদি তা একান্তই সম্ভব না হয় তাহলে যে কোন সাদা ফুলের সাহায্যে বাবাকে তুষ্ট করতে পারেন। এছাড়াও রাখতে হবে তালশাঁস ও কালোজাম।

পুজোয় মিষ্টির কথা যদি বলতে হয় তাহলে আপনি অবশ্যই জানেন বাবার প্রিয় মিষ্টি মিছরি, তালমিছরি, যে কোনও সাদা মিষ্টি। এই সমস্ত উপকরণ দিয়ে যদি আপনি লোকনাথ বাবার আরাধনা করেন তাহলে তিনি নিশ্চই আপনার ওপর তুষ্ট হবেন।

এ তো গেল উপকরণ, এরপর যদি পুজোর নিয়মের কথা বলি তাহলে প্রথমেই আপনাকে শিবের পুজো করতে হবে। মহাদেব তুষ্ট হলে তবেই আপনি লোকনাথ বাবার আশীর্বাদ পাবেন। পুজোর দিন অবশ্যই নীল শাপলা ফুল লোকনাথ বাবার চরণে দিন। বাবার পুজো শেষ হওয়ার পর সেই মিষ্টান্ন ভোগ অবশ্যই বাচ্চাদের দান করতে হবে, তাহলে বাবা তুষ্ট হবেন।

যদি আপনি জীবনের কোন সমস্যার থেকে অব্যাহতি চান তাহলে শুধু আজকের দিনে নয়, প্রতি সোমবার ‘জয় বাবা লোকনাথ, জয় ব্রহ্ম লোকনাথ, জয় শিব লোকনাথ, জয় গুরু লোকনাথ’ মন্ত্র উচ্চারণ করে লোকনাথ পুজো করুন৷ এরফলে আপনার জীবনের সমস্ত বাঁধা বিপত্তি কেটে যাবে এবং জীবনে চলার পথ সুগম হবে।

আরোও পড়ুন :