চাকরির খবর: স্বাস্থ্য দফতরে কর্মী নিয়োগ! আবেদন করুন এখনই


সরকারি চাকরি প্রার্থীদের জন্য বড়সড় সুখবর। এবার স্বাস্থ্য দফতরের গ্রুপ সি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। দক্ষিণ ২৪ পরগনা জেলার সেন্টার অফ এক্সেলেন্স নামক প্রতিষ্ঠানে নিয়োগ করা হলেও সারা রাজ্য থেকে সমস্ত মানুষই আবেদন করতে পারবে।

মূলত দুটি পদে এই নিয়োগ প্রক্রিয়া চলবে। প্রথমটি হল-কো অর্ডিনেটর। শূন্যপদের সংখ্যা- ৮ টি। ১ জানুয়ারি, ২০২২ তারিখের হিসেবে প্রার্থীর বয়স হতে হবে ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়স সীমায় ছাড় পাবেন।

- Advertisement -

শিক্ষাগত যোগ্যতা- হেলথ কেয়ার ম্যানেজমেন্ট বা হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে পোষ্ট গ্র্যাজুয়েশন ডিপ্লোমা পাশ করে থাকতে হবে। কম্পিউটারে দক্ষ হতে হবে। পাশাপাশি MS Word -এর কাজ জানতে হবে। সঙ্গে যেকোনো সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন- প্রতি মাসে ৪৫,০০০ টাকা।

দ্বিতীয় পদটি হল-ডেটা এন্ট্রি অপারেটর। শূন্যপদের সংখ্যা- ৪টি। শূন্যপদের সংখ্যা- ৪ টি। ১ জানুয়ারি, ২০২২ তারিখের হিসেবে প্রার্থীর বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়স সীমায় ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি পাশ। এবং কম্পিউটারের এক বছরের ডিপ্লোমা বা সার্টিফিকেট কোর্স থাকতে হবে। সঙ্গে কোনো সরকারি প্রতিষ্ঠানে কমপক্ষে তিন বছর বা বেসরকারি প্রতিষ্ঠানে কমপক্ষে পাঁচ বছরের ডাটা রেকর্ডিং ও ডাটা অ্যানালাইসিসের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন- মাসিক ১৩,৫৬০ টাকা।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হলে www.north24parganashealth.org ওয়েবসাইটে যেতে হবে এবং আগামী ১৮i ফেব্রুয়ারি হল আবেদনের শেষ তারিখ।

আরোও পড়ুন :