হোলির স্পেশ্যাল লটারি! জিতলেই ১০ টাকায় মিলবে জোড়া খাসি, বিলাতি মদ! জানেন কোথায় হচ্ছে এই লটারি?


আর দিনকয়েক পেরোলেই দোল। রঙের উৎসবে মাতবে দেশের মানুষ। আর দোল মানেই একটা দিন বাঁধনছাড়া জীবনযাপন। বছরেওর বাকি দিনগুলিকে আমরা যেভাবে পালন করে থাকি দোলের ক্ষেত্রে বিষয়টা একটু আলাদা থাকে। সেইদিন কমবেশি সকলেই একটু আধটু সুরাপান করে থাকে। আবার কেউ কেউ সিদ্ধির প্রতি ভরসা রাখে।

- Advertisement -

তবে এবার শিলিগুড়ির আশ্রমপাড়ায় এক অভিনব লটারি খেলার আয়োজন করা হয়েছে দোলের দিন। সাধারণত লটারি জিতলে সেখানে ক্যাশ টাকা পুরস্কার থাকে। কিন্তু এই অভিনব লটারিতে ক্যাশ টাকার কোন গল্প নেই, তার বদলে রয়েছে জোড়া খাসি, বিদেশি সুরার বোতল থেকে শুরু করে দেশি মুরগি আর সবকিছুই পাওয়া যাবে মাত্র দশ টাকায়।

ইতিমধ্যেই কয়ক হাজার টিকিট বিক্রি হয়ে গেছে, আরো টিকিট বিক্রি হচ্ছে প্রতিদিন। এই লটারি খেলার নাম রাখা হয়েছে ‘সবাই ভালো আমরা খারাপ।’ আশ্রমপাড়ায় যারা এই লটারি খেলার আয়োজন করেছেন তারা প্রথমে নিজের বন্ধুদের মধ্যে এটিকে সীমাবদ্ধ রাখতে চেয়েছিলেন কিন্তু খবর চাউর হতেই দূর দূর থেকে লোক এসে টিকিট কিনে নিয়ে যাচ্ছে।

প্রথম পুরস্কার রাখা হয়েছে জোড়া খাসি, দ্বিতীয় পুরস্কার একটি খাসি, সেখানে লটারির টিকিটে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম পুরস্কার হিসাবে রয়েছে বিলিতি মদ। এরপর পুরস্কারের তালিকায় রাখা হয়েছেইলিশ মাছ, দেশী মুরগিও। এখানেই শেষ নয় ২০ জনকে সান্ত্বনা পুরস্কার হিসেবে দেওয়া হবে ১ টি করে ব্রয়লার মুরগি। মঙ্গলবার অনুষ্ঠিত হবে লটারি খেলা। এরপর বুধবার থেকে শুরু হবে পুরস্কার প্রদান।

এমন অদ্ভুত লটারি খেলার কথা আগেও কেউ শোনেনি তবে এলাকার কিছু মানুষ এর বিরুদ্ধে অভিযোগ জানিয়ে বলেছেন, এভাবে প্রকাশ্যে সুরা পুরস্কার হিসেবে দিলে তা সমাজের কাছে খারাপ বার্তা বহন করবে কিন্তু উদ্যোক্তারা জানিয়েছেন বছরের একটা দিন সবাই চায় মজা করে কাটাতে। সেখানে এই অভিনব লটারিতে ১০ টাকার বিনিময়ে খাসি, মুরগি পাওয়ার আনন্দে মানুষ ভীষণ খুশি। ফলে তারা কোন অভিযোগকে সেভাবে কর্ণপাত করতে নারাজ।

আরোও পড়ুন :