দূ্র্গাপূজোর দিনগুলিতে জ্যোতিষশাস্ত্রের এই নিয়মগুলি মেনে চলুন, আসবে সুখ সমৃদ্ধি

168
- Advertisement -

মা দূ্র্গা
মূলত বাঙালিদের প্রধান উৎসব হলেও গোটা দেশজুড়েই পালিত হচ্ছে দূর্গোৎসব। দেশের বিভিন্ন জায়গায় মায়ের ভিন্ন ভিন্ন রূপ পূজিত হচ্ছেন।বাংলায় যেমন ষষ্ঠী, সপ্তমী, অষ্টমীর কাউন্টডাউন চলছে। তেমনই বিহারে আবার নবরাত্রি উপলক্ষে গরবা নাচের তালে চলছে মাতৃশক্তির আরাধনা।কোথাও আরাধ্য দেবী উমা কোথাও আবার মা চন্দ্রঘন্টা।উৎসবের এই দিন গুলিতে জ্যোতিষশাস্ত্র মতে কিছু ঘরোয়া টিপস মেনে চললে আর্থিক কষ্ট থেকে রেহাই মেলে।আসুন জেনে নিই এই টিপসগুলি সম্বন্ধে।

- Advertisement -

করোনা পরিস্থিতির কারনে ব্যাবসার ক্ষেত্রে নানান ধরনের সমস্যা দেখা দিয়েছে।একই সাথে দেশের অর্থনৈতিক পরিস্থিতি তলানির দিকে যাওয়ার কারনেও অনেক ক্ষেত্রেই ব্যাবসার ক্ষেত্রে মন্দা দেখা দিয়েছে।এই সমস্ত পরিস্থিতি তে জ্যোতিষশাস্ত্র জানিয়েছে,ব্যাবসায়িক যে অফিস আছে সেখানে দূর্গাপূজোর সময় মা লক্ষ্মীর ছবি নিয়ে এসে তাঁর পূজো করলে মিলবে আশানুরূপ সাফল্য।

জ্যোতিষশাস্ত্র অনুসারে আর্থিক দূর্ভোগ থেকে বাঁচতে হলে গনেশের রূপোর মূর্তি আনার কথা উল্লেখ করা হয়েছে।আর্থিক সমস্যা সহ সুখ ও সমৃদ্ধি আসতে পারে এই পদক্ষেপে।

কথিত আছে মা দূর্গার পদ্মফুল খুবই প্রিয়।জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে মা দূ্র্গা কে পদ্মফুল অর্পন করলে তিনি তুষ্ট হন।এর ফলে মা দূর্গার আশির্বাদে ঘরে আর্থিক কষ্ট দূর হয়।চাকরিপ্রার্থী রাও এই পদক্ষেপে ইতিবাচক ফল লাভ করবেন।

একদিকে বাংলা জুড়ে যেমন পালিত হচ্ছে মাতৃশক্তি রূপীনী দেবী দূর্গার আরাধনা অন্যদিকে তেমন অন্য রাজ্যে চলছে মা অম্বার আরাধনা।মা দূর্গাকে সিঁদুর আলতা দিয়ে পূজো করলে পাওয়া যায় সুফল,এমনটাই জানিয়েছে জ্যোতিষশাস্ত্র।

আরোও পড়ুন :