বাপ্পি লাহিড়িকে সামনে থেকে দেখে চমকে গেছিলেন মাইকেল জ্যাকসন! জানেন কেন?


গত মঙ্গলবার মাঝরাতে ৬৯ বছর বয়সে আমাদের সকলকে ছেড়ে চলে গেছেন ‘ডিস্কো কিং’ বাপ্পি লাহিড়ি। আশির দশকে বলিউডে দাপিয়েছেন তিনি। বলিউড তথা গোটা দেশের মানুষের সাথে ডিস্কো মিউজিকের পরিচয় করিয়েছিলেন বাপ্পি লাহিড়ি। গলায় রাশি রাশি সোনার গয়না এবং চোখে কালো চশমা, এই ছিল বাপ্পি লাহিড়ির সিগনেচার স্টাইল।

- Advertisement -

বাপ্পি লাহিড়িকে দেখে একবার অবাক হয়ে গেছিলেন বিশ্ববিখ্যাত পপ তারকা মাইকেল জ্যাকসনও। বাপ্পি লাহিড়ির গলায় গণেশের মূর্তি বসানো লকেটটি দেখে মুগ্ধ হয়েছিলেন মাইকেল। মাইকেল জ্যাকসনের সাথে আলাপের কথা একটি সাক্ষাৎকারে বলেছিলেন বাপ্পি লাহিড়ি। ১৯৯৬ সালে ভারত সফরে এসেছিলেন মাইকেল। তখন তাঁর সাথে মুখোমুখি আলাপ হয় বাপ্পি লাহিড়ির।

এই সময় ‘ডিস্কো কিং’এর গলায় সোনার গণেশ লকেটটি দেখে মুগ্ধ হয়ে মাইকেল জিজ্ঞাসা করেছিলেন, ‘বাহ! এ তো দারুণ হার, কে আপনি?’ নিজের পরিচয়ে বাপ্পি লাহিড়ি জানিয়েছিলেন ‘আমি ডিক্সো ডান্সার এর সুরকার’ এর উত্তরে মাইকেল বলেছিলেন ‘জিমি জিমি আমার পছন্দের গান।’ এর থেকেই পরিষ্কার হয় শুধু দেশ নয়, দেশের বাইরেও বাপ্পি লাহিড়ির সুনাম ছিল।

কিন্তু তিনি গলায় সবসময় মোটা সোনার চেন কেন পড়তেন? এর উত্তরে শিল্পী জানিয়েছিলেন, তিনি বিখ্যাত গায়ক এলভিশ প্রিসলীর ফ্যান ছিলেন। একবার এলভিশকে গলায় মোটা সোনার চেন পড়ে গাইতে দেখেছিলেন এবং তখনই মনে মনে ঠিক করে নিয়েছিলেন তিনিও যখন জনপ্রিয় হবেন তখন গলায় মোটা সোনার চেন পড়ে থাকবেন।

আরোও পড়ুন :