রোজ রাতে একটি করে কলা খান, ৭ দিন পর ফলাফল জানলে চমকে উঠবেন

16
- Advertisement -

ছবি : প্রতীকী

যতই আমরা মজা করে বলে থাকিনা কেন ‘এই হনুমান কলা খাবি, জয় জগন্নাথ দেখতে যাবি’, কলার উপকারিতা কিন্তু মারাত্মক। কিন্তু কলা শুধুমাত্র বানর-হনুমানদের জন্যই নয় , মানুষের শরীরের ক্ষেত্রেও কিন্তু এই কলা সমানভাবে দারুণ উপকারী। ঠিক যেমন এর মিষ্টি স্বাদ, ঠিক তার সাথে সাথেই এর গুন ও প্রচুর। আসুন একবার দেখে নেওয়া যাক এই কলা আমাদের ঠিক কী কী কারণে নিয়মিত খাওয়া উচিত? হেলথ অ্যাম্বিশন.কম-এ যে প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে কলা আপনার কি কি উপকার করতে পারে —

- Advertisement -

• আপনার কি মন ভাল নেই? হয়তো অফিসে বসের ধমক খেয়েছেন অথবা প্রেমিকা আপনার ওপর অভিমান করেছে — অনেক সময়ই নানা কারণে আমাদের মন খারাপ থাকে। এই রকম যদি কখনও হয় তখন একটা কলা খেয়ে নিন। দেখবেন আপনার অনেকটাই ভাল লাগবে। কলা কিন্তু মানসিক চাপ ও কমিয়ে দেয় অনেকটা। আমাদের মনটাকেও অনেকটা চাঙ্গা করে তোলে।

• আপনার রাতের ক্লান্তি কি দিনেও কাটছেনা? হতে পারে আপনার ঘুম কম হয়েছে। একটা কলাই হতে পারে আপনার এই ক্লান্তির সমাধান। যখনই এরকম হবে একটা বা দু’টি কলা খেয়ে নিন। দেখবেন ফল পাবেন তৎক্ষণাৎ।

• কলায় রয়েছে ভিটামিন বি৬। যা আমাদের শরীরে থাকা রক্তের হিমোগ্লোবিনের পরিমাণ ঠিক রাখতে সাহায্য করে।

• একটু খেয়াল করলেই দেখতে পাবেন যে, মাঠের মধ্যেই খেলোয়াড়রা যখনই সুযোগ পাচ্ছেন কলা খাচ্ছেন। আসলে এই কলা তাৎক্ষণিক এনার্জি দেয় আমাদের শরীরে। সেই কারণেই যখন আপনার ও মনে হবে যে, আপনার খুব পরিশ্রম হচ্ছে তখনই একটা কলা খেয়ে নিন। দেখবেন অনেকটাই নিজেকে তরতাজা লাগছে।

• কলার মধ্যে ফাইবার থাকে। যা পাচন ক্ষমতা বাড়াতে সাহায্য করে।

• এমনকি কলায় পটাশিয়াম ও রয়েছে। এই পটাশিয়াম আমদের হৃদযন্ত্রের কর্মক্ষমতা বাড়িয়ে তোলে। তাই যদি নিয়মিত কলা খান তাহলে হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেকটাই কমে যাবে।

• নিয়ম করে যদি রোজ কলা খান তাহলে দেখবেন আপনার ত্বকের জেল্লা অনেকটাই বেড়ে যাবে। এমনকি জেদি ব্রণ ও অ্যাকনের হাত থেকেও রক্ষা পাবেন।

আরোও পড়ুন :