রেলকর্মী না হয়েও রেল থেকে আয় করুন মাসে ৮০ হাজার টাকা, জেনে নিন বিস্তারিত

26713
- Advertisement -
Image Source : Google

রেলের কর্মী না হয়েও ৮০হাজার টাকা মাসে উপার্জন করার এক মোক্ষম উপায়,যে উপায়ে কিছু নিয়ম অতিক্রান্ত করে সহজেই মাসে হাজার হাজার টাকা উপার্জন করতে পারবেন। আইআরসিটিসির মাধ্যমে শুরু করতে পারেন টিকিট বুকিংয়ের কাজ,কারণ এই সংস্থা টিকিট বুকিংয়ের জন্য লোক নিয়োগ করছে,ফলে আপনি খুব সহজেই হতে পারেন ট্রাভেল এজেন্সির এজেন্ট,এবং আকর্ষণীয় কমিশন,তবে শর্ত একটাই এই এজেন্টরা সংস্থার অনুমোদিত এলাকা অর্থাৎ এজেন্টদের নিজস্ব শহরের টিকিটই কেবল বুক করতে পারবেন।

- Advertisement -

এজন্য কি কি করতে হবে তার বিশদ বিবরণ ও সেই সংস্থা দিয়েছে-
প্রথমে আইআরসিটিসির ১০হাজারের একটি ডিমান্ড ড্রাফট জমা দিতে হবে এবং এই ড্রাফটে লেখা থাকবে in favour of IRCTC payable at new delhi only কিন্তু এই সংস্থা যদি এজেন্ট পদ তুলে নিতে চায় তবে আপনি অর্ধেক টাকা ফেরত পাবেন এবং আবারও পুনর্নবীকরণ করাতে চাইলে প্রতি বছর পাঁচ হাজার টাকা করে দিতে হবে আইআরসিটিসিকে৷

অনুমোদিত এজেন্ট হতে গেলে প্রথমে ১০০ টাকার স্ট্যাম্প পেপারে একটি চুক্তি ও ২০ হাজার টাকার ডিমাণ্ড ড্রাফট৷ আইআরসিটিসির রেজিস্ট্রেশন ফর্মে এই ড্রাফটের কপি অ্যাটাচ করতে হবে৷ এজন্য দরকার হবে third personal digital certificate৷ এছাড়াও প্রয়োজন জোনাল রেলওয়ে থেকে একটি চিঠি, প্যান কার্ড, কিছু বছরের আয়কর জমার রসিদ ও অ্যাড্রেস প্রুফ। অবশেষে এজেন্ট পদে নিয়োগ হলে আপনি ইচ্ছে মতন টিকিট বুক করতে পারেন ও আয় করতে পারেন বাড়ি বসেই।

আরোও পড়ুন :