কথা দিয়ে কথা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়, এক একে রাজ্যে শুরু হয়ে যাচ্ছে “দুয়ারে রেশন” প্রকল্প

13
- Advertisement -


ধীরে ধীরে গোটা রাজ্যে ছড়িয়ে পড়ছে ‘দুয়ারে রেশন’ ব্যবস্থা। নির্বাচনী ইস্তেহার থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় ‘দুয়ারে রেশন’ প্রকল্পের কথা ঘোষনা করেছেন। ক্ষমতায় আসার পর থেকে ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ থেকে শুরু করে ‘লক্ষীর ভান্ডার’ সমস্ত প্রকল্পই বাস্তবায়ন করেছেন তিনি। এবার হেঁটেছেন ‘দুয়ারে রেশন’ প্রকল্পের দিকে। প্রথমে পরীক্ষামূলক ভাবে এই ব্যবস্থা শুরু করার পর ধাপে ধাপে গোটা রাজ্যে চালু করা হবে এই প্রকল্প।

- Advertisement -

গতকাল অর্থাৎ বুধবার থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় শুরু হয়ে গেছে ‘দুয়ারে রেশন’ প্রকল্পের পরীক্ষামূলক ব্যবস্থা। মহিষাদল, আলিপুরদুয়ারেও শুরু হয়ে গেল এই প্রকল্প। মানুষের বাড়ি বাড়ি গিয়ে রেশন দেওয়ার পাশাপাশি দেওয়া হল স্লিপ। কথা দিয়ে কথা রেখেছেন মুখ্যমন্ত্রী আর তাতেই খুশি সাধারণ মানুষ।

তবে ডিলারদের একাংশ অবশ্য এই প্রকল্পের বিরোধিতা করে আদালতের মুখাপেক্ষী হয়েছেন। তাদের দাবি প্রকল্পে রাজ্যের তরফে বলা হয়েছে গাড়ি কিনতে এবং অতিরিক্ত লোক রাখতে। গাড়ি কিনতে ভর্তুকি দেবে বলেছে সরকার তবে তা কবে বাস্তবায়িত হবে সে বিষয়ে কিছু সঠিকভাবে জানানো হয়নি ফলে এই বিপুল পরিমাণ খরচ তাদের পক্ষে বহন করা সম্ভব নয়।

আরোও পড়ুন :