করোনামুক্ত হওয়ার পর আপনার সবার প্রথমে করণীয় কী জানেন?

37
- Advertisement -

Image Source : Google

বিগত প্রায় দুই বছর ধরেই গোটা বিশ্ব করোনা ভাইরাসের করাল গ্রাসের শিকার। আমেরিকা থেকে শুরু করে ভারত, ব্রিটেন কেউই এই ভাইরাসের কবল থেকে বাঁচেনি। সদ্য স্তিমিত হয়েছে করোনার দ্বিতীয় ওয়েভ আর তার মধ্যেই আগামী কিছুদিনে আবার তৃতীয় ওয়েভ ভারতে আছড়ে পড়ছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

- Advertisement -

এখনও অবধি ভারতে ৩.২ কোটিরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন করোনায় যার মধ্যে মৃত্যু হয়েছে সাড়ে চার লক্ষের কাছাকাছি মানুষের। তবে আশার কথা এই যে, সুস্থতার সূচক সবসময়ই বেশ উপরের দিকে থেকেছে। ফলে বহু মানুষ আক্রান্ত হলেও তারা সুস্থ হয়ে উঠেছেন সহজেই কিন্তু সুস্থ হয়ে ওঠার পরই আপনার সর্বপ্রথম কী করা উচিত জানেন?

বিশেষজ্ঞরা বলছেন, করোনা থেকে সুস্থ হওয়ার পরই সবার আগে নিজের টুথ ব্রাশটা বদলে নেওয়া উচিত। আগের টা ফেলে একদম নতুন ব্রাশ ব্যবহার করা উচিত কারণ, কোন ব্যক্তি যখন করোনায় আক্রান্ত থাকেন তখন তিনি যে ব্রাশ ব্যবহার করেন সুস্থ হয়ে যাওয়ার পর রিপোর্ট নেগেটিভ আসার পরেও সেই একই ব্রাশ ব্যবহার করলে তার শরীরে আবার ফিরে আসতে পারে ভাইরাস ফলে আবার সে পজিটিভ হয়ে যেতে পারে। তাই করোনা থেকে সেরে ওঠার পর সবার আগে নিজের পুরানো টুথব্রাশটি ফেলে নতুন ব্যবহার করুন।

আরোও পড়ুন :