হেরে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সুখ্যাতি দিলীপ ঘোষের মুখে

2398
- Advertisement -

Image Source : Google

গতকাল বিধানসভা নির্বাচনের ফলাফল দেখে নিঃসন্দেহে বেশ হকচকিয়ে গেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ২০০ আসনের লক্ষ্যমাত্রা নিয়ে এগোলেও সাংগঠনিক দিক থেকে বিজেপি দুর্বল ছিল বলে মনে করছেন দিলীপ বাবু। তার সঙ্গে তিনি মেনে নিচ্ছেন রাজ্যের মানুষ তৃণমূল নেতাদের এই ভোলবদলকে ভালোভাবে নেয়নি।

- Advertisement -

রাজ্য সভাপতির কথায়, ‘হতে পারে, মানুষ এটা ভালোভাবে নেয়নি’। এমন ফলাফলের কারণ হিসেবে তিনি বলেন, ‘খুব বড় লক্ষ্য নিয়ে এগিয়েছিলাম। লক্ষ্যে পৌঁছতে পারেনি। হয়তো সাধারণ মানুষ এটাই চেয়েছে, আমরা বিরোধী দল হিসেবে দায়িত্ব নিয়ে কাজ করি। সরকারকে ঠিক পথে চালিয়ে মানুষের সমস্যা নিয়ে আন্দোলন করি’।

তৃণমূল বিপুল আসনে ক্ষমতায় ফিরলেও নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের হার নিয়ে সৃষ্টি হয়েছে বিপুল ধোঁয়াশা। বিজেপির অবশ্য দাবি শুভেন্দু জিতে গেছেন। দিলীপ ঘোষ এই বিষয়ে বলেন,’আমাদের যিনি প্রতিপক্ষ, মুখ্যমন্ত্রীও অনেক লড়াই করেছেন। একবারে সফল হননি। লম্বা অভিজ্ঞতা থাকা সত্ত্বেও পার্টি কর্মীদের নিয়ে লড়াই করেছেন’। এরপরই যোগ করেন,  ‘যাঁর নামে নির্বাচন লড়া হল, তিনি হেরে গেলেন, অথচ পার্টি জিতল! এটাও ঐতিহাসিক হয়েছে। গণতন্ত্রের এই বিচিত্র গতি, সেটাও আমাদের দেখতে হল’। 

আরোও পড়ুন :