করোনাভাইরাসের জেরে এবারে মাটি হতে পারে পুজোর আনন্দ! রাজ্যকে চিঠি দিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক

92
- Advertisement -

ছবিঃ প্রতীকী
    রাজ্যজুড়ে চলছে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ। এরমধ্যেই রিপোর্ট বলছে সেপ্টেম্বরে চলে আসবে তৃতীয় ঢেউ যা সবথেকে মারাত্মক। অক্টোবরের সময় তা তুঙ্গে থাকবে। অন্যদিকে অক্টোবর মানেই পুজোর মাস। বছরের কটা দিন উৎসবে মেতে ওঠে গোটা রাজ্য আর এর মধ্যেই করোনার তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে এখন থেকেই রাজ্যগুলিকে সতর্ক করলো কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক যার থেকে অনুমান করা হচ্ছে পুজোর আনন্দ মাটি হতে পারে এবছর।

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক চিঠিতে জানিয়েছে, ‘উত্‍সবের ফলে যে জনসমাগম হয় তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ এবং ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল। কোভিড নিয়ন্ত্রণে নিয়মবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। তাতে কোনওরকম শিথিলতা হলে ফের দেশে করোনার দাপট বাড়বে।’ শুধু দূর্গাপুজা নয়, সেপ্টেম্বর মাস থেকে গোটা দেশজুড়েই শুরু হয় নানা উৎসব। গণেশ পুজা থেকে শুরু করে দূর্গাপুজোর মতো উৎসবে বিপুল জনসমাগমের ফলে ভয়াবহ আকার নিতে পারে থার্ড ওয়েভ।

    - Advertisement -

    ইতিমধ্যেই কলকাতার নামকরা বড় কিছু ক্লাবের খুঁটিপুজো সম্পন্ন হয়েছে। পুজো পুজো গন্ধ উঁকি দিতে শুরু করেছে বাঙালির মনে কিন্তু করোনা ভাইরাসের কৃপায় এবারের পুজো কতটা জাঁকজমকপূর্ণ হবে সেদিকে রয়েছে সন্দেহ।

    আরোও পড়ুন :