ডোনা-সানার থেকে দূরে থাকায় পূজোর আনন্দেও বিসন্ন সৌরভ!

90
- Advertisement -

সৌরভ গাঙ্গুলি
আজ মহাসপ্তমী। চলছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব শারোদৎসব।আগের বারের মতো অতটাও কড়াকড়ি কোভিড বিধি না থাকায় উৎসবে মেতে উঠেছে শহর থেকে গ্রাম।সেলেব্রিটি রাও চলতি বছরে আনন্দমুখর হয়ে উঠেছেন।তবে এই আনন্দের দিনেও কিছুটা হলেও মন ভারাক্রান্ত বাঙালি ‘মহারাজ’ তথা ভারতীয় ক্রিকেটের গর্ব, বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির। এর কারন মূলত স্ত্রী ও কন্যার থেকে তার দূরে থাকা।

- Advertisement -

উৎসবের মেজাজে মেতে উঠেছে বাঙালি। প্রতি বছর সৌরভ ও এর ব্যাতিক্রম হন না।সপরিবারে উপভোগ করেন পূজোর দিনগুলি।বিভিন্ন বারোয়ারী পূজোর উদ্বোধন থেকে শুরু করে নিজের বাড়িতে পূজোয় অংশগ্রহন সব কাজই করেন প্রবল উৎসাহে।

‘দাদা’ র পছন্দ সপরিবারে পূজো উপভোগ করা।ঢাক বাজানো থেকে শুরু করে স্ত্রী ডোনা ও কন্যা সানা কে নিয়ে প্যান্ডেল হপিং এও খামতি দেন না সৌরভ।এমন কি গত বছর করোনা পরিস্থিতিতেও তিনজন কে একসাথেই পূজো কাটাতে দেখা গিয়েছিল। প্রত্যেক বছর পূজোর দিন গুলিতে এটাই ‘মহারাজ’ এর রুটিন বলা যেতেই পারে।

এবছরের পরিস্থিতি অনেকটাই ভিন্ন।ডোনা – সানার থেকে অনেক টাই দূরে থেকে পূজো কাটাতে হচ্ছে সৌরভ কে।এই কারনে পূজোর শত আনন্দের ও তার মন বিসন্ন।বিসন্ন মন নিয়েই এবার দূর্গাপূজো কাটাচ্ছেন বিসিসিআই সভাপতি।রবিবার বেহালা বরিশা প্লেয়ার্স কর্নারের পূজোর উদ্বোধন করেন তিনি।এদিন কোভিড বিধি মেনে যাতে জনগন উৎসব পালন করেন তাও জানান তিনি।

এদিন পূজো উদ্বোধনের পর তিনি জানান, ‘পুজোয় তিন দিন কলকাতায় আছি। নবমীর দিন দুবাই যাব। পুজোয় আগের মতো অত ঘুরতে পারি না। কিন্তু মা দুর্গাকে দেখলেই ভাল লাগে। মা দুর্গা আসা মানেই বাঙালির জীবনে আনন্দ-উৎসবে ভরে ওঠে’।

তিনি আরও জানান,’এবার পুজোয় তার মন কিছুটা খারাপ। কারণ স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় ও মেয়ে সানার সঙ্গে এবার পুজো কাটাতে পারছেন না তিনি। ডোনা ও সানাকে খুব মিস করছেন তিনি’।উল্লেখ্য,পূজোর সময় কলকাতা থেকে বহু দূর ইংল্যান্ডে রয়েছেন ডোনা ও সানা।কিছু দিন আগেই উচ্চশিক্ষার জন্য লন্ডনের গ্লোবাল বিশ্ববিদ্যালয়ে সানা ভর্তি হয়েছেন।এই কারনেই মা কে নিয়ে তাকে সেখানেই থাকতে হচ্ছে।

আরোও পড়ুন :