ধোনির অবসর নিয়ে বাড়লো জল্পনা, পড়ুন বিস্তারিত

Image Source : Google

প্রশাসনিক কমিটির নির্দেশে রবিবার দিনই তিন ফরম্যাটের দল ঘোষণা করবেন নির্বাচকরা। যেখানে শুক্রবারই ক্যরাবিয়ান সফরের জন্য ভারতীয় দল ঘোষণার কথা ছিল। এখন সবার চোখ দুজনের উপর। এম এস ধোনি, সে কি আদৌ থাকবে টিমে। এবং বিরাট কোহলি, তাকে বিশ্রমা দেওয়া হবে নাকি, থাকবে সে ক্যারাবিয়ান সফরে।

- Advertisement -

এই বৈঠকের দিন পিছয়ে দেওয়ার মূল কারণ, এই বৈঠকের সভাপতিত্ব বিসিসিআই সচিবের জায়গায় নির্বাচক কমিটির চেয়ারম্যান করবেন। ও শনিবারের আগে সব ক্রিকেটারদের ফিটনেস সংক্রান্ত রিপোর্টও এসে পৌঁছবে নির্বাচকদের কাছে।

এখন যে প্রশ্ন গুলি উঠে আসছে তা হল প্রথমত, বিশ্বকাপে বড় শট খেলতে না পারা ও রান পেলেও ডট বলের সংখা অনেক বেশি। তাই কি হতে চলেছে ধোনির ভবিষ্যৎ। এমনিতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি ২০ সিরিজে রাখা হয়নি ধোনিকে। কেবলমাত্র ওয়ান ডে খেলেছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরেও কি তাই হবে ?

দ্বিতীয়ত, বিরাট কোহলি কি কেবল টেস্ট নাকি তিন ফরম্যাটেই খেলবেন। তিনি নিজে তিন ফরম্যাটে খেলার ইচ্চা প্রকাশ করেছেন। ইতি মধ্যে শোনা যাচ্ছে বিরাট কোহলিকে টেস্ট ম্যাচে দলের অধিনায়ত্ব দিলেও, টি ২০ ও ওয়ান ডে ম্যাচে রোহিত শর্মা দলের অধিনায়ক হবে। এখন দেখার বিষয় এ ব্যাপারে বিচারকদের সিদ্ধান্ত কি হবে ?

তৃতীয়ত, সামনের বছরেই অষ্ট্রেলিয়াতে টি ২০ বিশ্বকাপ হতে চলেছে। এসব কথা মাথায় রেখে টিম ম্যানেজমেন্ট কি নতুন প্লেয়ারদের খেলাবে টিমে। ব্যাটিং এ শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডে, ময়ঙ্ক আগরওয়াল ও পৃথ্বী শ ও বলিং এর ক্ষেত্রে দীপক চাহার, রাহুল চাহার, নবদীপ সাইনিরের মতো তরুন প্রতিভাদের কয়েক জনকে ক্যারাবিয়ান সফরেও দেখা যেতে পারে।

ঋষভ পন্থই টি ২০ তে নির্বাচকদের প্রথম পছন্দ, তা নিশ্চিত। কিন্তু টেস্টের ক্ষেত্রে ঋদ্ধিমান সাহাও প্রবল দাবিদার তাঁকে কি ফেরত আনা হবে। আবার ওয়ান ডে ফরম্যাটেও ধোনি নাকি সেই স্থানটাও দেওয়া হবে পন্থকে এই সমস্ত প্রশ্নই উঠে আসছে বার বার। তবে কি হতে, তা জানতে রবিরারের বৈঠকের অপেক্ষা।

আরোও পড়ুন :