খুব তাড়াতাড়ি রাজ্যের মন্ত্রী হতে পারেন বাবুল সুপ্রিয়!


বর্তমানে যা রাজ্যের পরিস্থিতি সেখানে রাজ্য চালাতে গিয়ে বেশ কিছুটা অসুবিধায় পড়ছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের বেশ কিছু প্রবীণ নেতার মৃত্যু হয়েছে এবং প্রাক্তন শিল্প, বানিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রয়েছেন জেলে। ফলে তাদের দায়িত্ব আপাতত মমতা বন্দোপাধ্যায়ের ওপরে থাকলেও তিনি একা সবদিক সামলাতে পারবেন কীভাবে? তাই রাজ্য মন্ত্রীসভায় কিছু রদবদলের সিধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস।

- Advertisement -

জানা যাচ্ছিল আজই জরুরি বৈঠকের পর সেই সিধান্ত সকলকে জানিয়ে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু আজ মন্ত্রীসভা নিয়ে কোন সিধান্ত নেননি মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন আগামী বুধবার বিকেলবেলা এই বিষয়ে বিস্তারে জানা যাবে। সম্পূর্ণ মন্ত্রীসভা পুনর্গঠন না করলেও বেশ কিছু রদবদল করা হবে। নিয়ে আসা হবে নতুন মুখ।

কিছুদিন আগেই সুব্রত মুখোপাধ্যায়, সাধন পান্ডের মত প্রবীণ নেতাদের মৃত্যু হয়েছে এবং পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে জেলে রয়েছেন। ফলে নতুন মুখদের সুযোগ দিতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোনা যাচ্ছে বাবুল সুপ্রিয়, তাপস রায়, পার্থ ভৌমিকদের দেখা যেতে পারে তৃণমূলের মন্ত্রী তালিকায়।

খুব তাড়াতাড়ি নতুন সাতটি জেলা যুক্ত হতে চলেছে পশ্চিমবঙ্গে। এই সাতটি জেলার নাম হল-
বসিরহাট
কান্দি
ইচ্ছামতি
বহরমপুর
সুন্দরবন
রানাঘাট
বিষ্ণুপুর

উত্তর ২৪ পরগনা জেলা কে ভেঙে তিনটি জেলা বানানো হচ্ছে। বনগা সংলগ্ন এলাকাকে ইছামতি জেলার অন্তর্গত করা হবে। বসিরহাট জেলাটির নতুন নাম ঠিক করবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে বাঁকুড়া জেলাকে ভেঙে বিষ্ণুপুর নামে নতুন জেলা সংযুক্ত হতে চলেছে।

আরোও পড়ুন :