উত্তরপ্রদেশের একটি ছোট্ট গ্রাম থেকে হেলিকপ্টারে করে মিষ্টি আসে আম্বানি পরিবারে! জানেন সেই বিশেষ মিষ্টির নাম?


ভারত তথা এশিয়ার সবথেকে ধনী ব্যবসায়ী হলেন মুকেশ আম্বানি। গোটা আম্বানি পরিবারই রোজ কোন না কোন কারণে উঠে আসেন খবরের শিরোনামে। বাড়ি থেকে শুরু করে জীবনযাত্রা সবকিছুতেই আম্বানি পরিবারের সবকিছুতেই চোখ থাকে সাধারণ মানুষ থেকে শুরু করে মিডিয়ার কারণ সমস্ত সাধারণ জিনিসকেই অসাধারণভাবে উপভোগ করেন তারা।

- Advertisement -

তবে মুকেশ আম্বানি কিন্তু সাধারণভাবে জীবনযাপন করেন। সাধারণ ডাল, ভাত, রুটি খেতেই পছন্দ করেন তিনি তবে সমগ্র ভারতবাসীর কাছে মিষ্টির আলাদা মাহাত্ম্য আছে তা অস্বীকার করার কোন জায়গা নেই। আম্বানি পরিবার থেকে শুরু করে সাধারণ মানুষ, মিষ্টি পছন্দ করেন সকলেই। তাই আম্বানি পরিবারের সকলেই একটি বিশেষ ধরনের মিষ্টি পছন্দ করেন যেটি আসে উত্তরপ্রদেশের একটি ছোট্ট গ্রাম থেকে।

নিত্য প্রয়োজনীয় সমস্ত জিনিস বিদেশ থেকে আসলেও মিষ্টির দিক থেকে কিন্তু দেশের হালুইকরদের ওপরেই ভরসা রেখে আম্বানি পরিবার। উত্তরপ্রদেশের তিলহার গ্রামের একটি ছোট্ট দোকান থেকে বিশেষ ধরনের একটি মিষ্টি আসে আম্বানি পরিবারে। এই মিষ্টির নাম ‘লোচা’। দুধ দিয়ে তৈরী এই মিষ্টি আম্বানি পরিবারের সকলের ভীষণ প্রিয়।

অনিল আম্বানির স্ত্রী একবার প্রথমে এই মিষ্টি খেয়েছিলেন। তার ভীষণ পছন্দ হয়েছিল প্রথমবার খেয়েই। তারপর থেকেই ঐ দোকান থেকেই হেলিকপ্টারে করে ‘লোচা’ আসে আম্বানি পরিবারে।

আরোও পড়ুন :