স্বামীর সাথে ঝামেলা! তারপরেও প্রিয় বন্ধুর করণের পার্টিতে কাজল


জীবনে চলার পথে আমরা একাধিকবার খুব কাছের মানুষদের সাথে মনোমালিন্যে জড়িয়ে পড়ি। বিশেষ করে বন্ধুদের সাথে মতের অমিল ঝামেলা আমাদের মধ্যে হয়েই থাকে। কিন্তু সেখানেই কি সব শেষ হয়ে যায়? আদৌ কি পুরোপুরি শেষ হয়ে যায় বন্ধুত্ব?

- Advertisement -

এই যেমন বলিউড অভিনেত্রী কাজল এবং পরিচালক করণ জোহরের উদাহরণই নিন। বলিউডে পরিচালক এবং প্রযোজক করণ জোহরের দাপট সম্পর্কে সকলেই বেশ অবগত। বলিউডের বড় বাজেটের ছবি মানেই তার সাথে নাম জুড়ে থাকবে করণ জোহরের। এর পাশাপাশি স্টারকিডদের ইন্ডাস্ট্রিতে লঞ্চ করানোর গুরুদায়িত্ব তো তিনি নিয়েই ফেলেছেন।

‘কুছ কুছ হোতা হ্যায়’ করণের জীবনে অন্যতম ল্যান্ডমার্ক তৈরি করেছে সেকথা তিনি নিজেই একাধিকবার স্বীকার করেছেন। আর এই ছবির সময় থেকেই অভিনেত্রী কাজলের সাথে বন্ধুত্বের শুরু করণের। করণ একবার বলেছিলেন কাজল না থাকলে এই ছবি হতো কি না সন্দেহ আছে। এরপর দীর্ঘ ২৫ বছর ধরে দুজনের মধ্যে বন্ধুত্ব ছিল অটুট। কিন্তু গোল বাঁধে ২০১৬ সালে।

ওই বছর একই সাথে রিলিজ করেছিল করণের ‘অ্যায় দিল হ্যা মুশকিল’ এবং অজয় দেবগণের ‘শিবায়’। ছবি সমালোচক কমল খান এই সময় দাবি করেছিলেন করণ তার নিজের ছবির প্রশংসা করে ‘শিবায়’র নিন্দার জন্য তাকে ২৫ লাখ টাকা অফার করেছিলেন। এই দাবির পরেই প্রকাশ্যে চলে আসে একটি ফোনকলের রেকর্ড।

এরপরেই রেগে যান অজয় দেবগণ। তিনি করণের সাথে ঝামেলাও করেন। আর এর মাঝেই ছিলেন কাজল, একদিকে তার স্বামী এবং অন্যদিকে দীর্ঘ ২৫ বছরের বন্ধু। করণ অবশ্য ভেবেছিলেন এত ঝামেলার মধ্যেও হয়তো কাজল তার পক্ষ নেবেন। কিন্তু হয়েছিল আসলে উল্টো। স্বামীর পক্ষই নিয়েছিলেন কাজল। অজয়ের টুইট শেয়ার করে লিখেছিলেন ‘অবাক হলাম’ আর এরপরেই দীর্ঘ বন্ধুত্বের মাঝে ইতি পড়ে যায়।

করণ জোহর তার নিজের আত্মজীবনী ‘অ্যান আনসুটেবল বয়’-এ লিখেছেন, ’২৫ বছর ধরে কাজলের জন্য যে অনুভূতিগুলো ছিল, তা ও নিজেই শেষ করে দিয়েছে। ওর জন্য আমি আর কিছুই অনুভব করি না।’ অনুভব হয়তো কাজলও কিছু করেন না, এর আগেও নেপটিজম বিতর্কে নাম জড়িয়েছিল করণের। সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করার পর দেশের মানুষের কাছে ‘ভিলেন’ হয়ে গেছিলেন করণ।

তবে এসবের পরেও গলতে শুরু করেছে। সম্প্রতি ৫০ বছরে পা দিয়েছেন পরিচালক করণ জোহর। আর তার জন্মদিনে ছিল গ্র্যান্ড পার্টি। বলিউডের তাবড় তাবড় অভিনেতা অভিনেত্রী থেকে শুরু করে পরিচালক সকলেই উপস্থিত ছিলেন সেখানে। তারা ক্যামেরার সামনে পোজ দিয়েছেন।

আরোও পড়ুন :