প্যারালিম্পিক্সে দেশকে সোনা এনে দিলেন অবনী লেখারা,ইতিহাস গড়লেন তিনি

22
- Advertisement -

অবনী লেখারা
অলিম্পিকের পর টোকিও য় অনুষ্ঠিত প্যারালিম্পিক্স এও ভারতে বিজয় রথ ছুটে চলেছে।প্যারালিম্পিক্সে ভারতের ইতিহাস গড়লেন ভারতীয় কন্যা অবনী লেখারা। ১০ মিটার এয়ার রাইফেল শ্যুটিং এ দেশ কে সোনার পদক এনে দিলেন অবনী।উল্লেখ্য এই পারফরম্যান্স এর পর তিনিই প্যারালিম্পিক্সে সোনা জেতা প্রথম ভারতীয় মহিলা হিসাবে স্বীকৃতি পেলেন।

- Advertisement -

শুধু দেশের হয়েই নয় প্যারালিম্পিক্সে ও রেকর্ড গড়লেন অবনী। ১০ মিটার এয়ার রাইফেল শ্যুটিং SH-1-এ সোনা জিতে মহিলাদের এয়ার রাইফেল শ্যুটিংয়ের Rank-2-তে বিশ্ব রেকর্ড করলেন অবনী লেখারা।মাত্র ১৯ বছর বয়সে এই সিজনের প্যারালিম্পিক্সে ভারত কে প্রথম সোনা এনে দিলেন তিনি।স্বাভাবিক ভাবেই দেশে তাকে নিয়ে উন্মাদনা তুঙ্গে দেখা দিয়েছে।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সাফল্য কে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন,’অসাধারণ খেলা। আমাদের সকলের হৃদয় জিতে নেওয়ার জন্য অসংখ্য অভিনন্দন অবনী লেখারা। যোগ্য প্রতিযোগী হিসেবেই সোনা জিতে নিয়েছেন আপনি। তোমার প্রতিভা এবং প্যাশনের জোরেই তুমি সোনা জিতে নিয়েছ। দেশের খেলাধুলার জন্য এটি খুবই গর্বের মুহূর্ত। ভবিষ্যতের জন্য তোমায় অনেক শুভেচ্ছা।’

অবনী লেখারার সোনা জয়ের পর রবিবারই প্যারালিম্পিক্সে রুপো ও জয় করল ভারত।প্যারালিম্পিক্সে দেশের হয়ে এরকম সব রেকর্ড গড়ে ওঠার ফলে দেশবাসী স্বাভাবিক ভাবেই খুবই আনন্দিত।

আরোও পড়ুন :