স্কুল খোলার দাবীতে বিয়ের পিঁড়িতেই প্ল্যাকার্ড ধরলেন এক শিক্ষক, ভাইরাল মুহূর্তেই


বেশকিছু দিন ধরে আমরা দেখেছি, যে এই করোনার কারণে বহুদিন যাবৎ স্কুলে পড়েছে তালা। আর সেই স্কুল খোলার জন্য বহু মানুষ তথা বেশকিছু শিক্ষকেও প্রতিবাদ করতে দেখা যায় ছাত্ৰ ছাত্রীর ভবিষ্যতের ন্যায়। সম্প্রতি এবারের ছবিটাও সেই একই রকম বলা যেতে পারে। মুখে মাস্ক এবং গলায় বরমালা আর তারসঙ্গে স্কুল খোলার অনুরোধ জানিয়ে প্ল্যাকার্ড হাতে বিয়ের পিঁড়িতে বসতে দেখা গেলো এক স্কুলশিক্ষককে।

- Advertisement -

এবং সেই প্ল্যাকার্ডটি লক্ষ্য করলে দেখা যায়, সেই প্ল্যাকার্ডটিতে তাঁর আরজি, “করোনাবিধি মেনে আমরা বিয়ে করতে পারলে, অনুরোধ স্কুলগুলোও খোলা হোক” লেখা। এই অভিনব কায়দায় বিয়ে করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলেন, সম্প্রতি আলিপুরদুয়ারের কুমারপাড়া মথুরাবাগান প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক। তাঁর নাম অসীম দাস।

সূত্রের খবর , তাঁর এই প্রতিবাদটি এখন হয়ে উঠবে শিক্ষামহলের এক নতুন চর্চার বিষয়। ইতিমধ্যেই আমরা সকলেই জানি, যে করোনা সংক্রমণ রুখতে নতুন বছর শুরু হতে না হতেই রাজ্যজুড়ে জারি করা হয় করা বিধিনিষেধ। আর রাজ্যের এই বিধিনিষেধে সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রে ২০০ জন অতিথির উপস্থিতি ছাড় দেওয়া হয়েছে।

এছাড়াও খোলা মাঠেও অনুষ্ঠানের ছাড়ের কথাও জানা গেছে। কিন্তু তবুও এখনও বন্ধ রয়েছে স্কুল এবং কলেজ গুলি। আর অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে মতবিরোধ দেখা গেছে যথেষ্ট। এখনও স্কুল খোলা নিয়ে দ্বিমত রয়েছে অনেক বিশেষজ্ঞদের মধ্যে। আর এই পরিস্থিতিতে আলিপুরদুয়ারের এই শিক্ষক অসীম দাস, তাঁর নিজের বিয়ের মাধ্যম দিয়েই প্রতিবাদ জানালেন। আর তাঁর হাতের সেই প্ল্যাকার্ডটিতে লেখা ছিলো, ” করোনাবিধি মেনে আমরা বিয়ে করতে পারলে, অনুরোধ স্কুলগুলোও খোলা হোক”।

আরোও পড়ুন :