এই ৩ টি গন্ধ পেলেই বুঝবেন আপনার আশেপাশেই রয়েছে প্রেতাত্মারা

প্রেতাত্মা
ছবি : প্রতীকী

প্রেতেদের কিন্তু দেখা যায় না। যদি আপনি যুক্তি দিয়ে ভাবেন তাহলে কিন্তু তাদের কোনও গন্ধ থাকারই কথা নয়। কিন্তু এমন অনেক ভৌতিক কাহিনি আছে যেখানে আমরা পড়েছি যে,এই প্রেত যদি আমাদের আশেপাশে থাকে তাহলে চারপাশে কিছু অদ্ভুত ধরনের গন্ধ পাওয়া যায়। প্যারানর্মাল বিশেষজ্ঞরাও কিন্তু ঠিক একই রকম মত দেন। তাঁদের মতে, এমন কিছু গন্ধ আছে যা থেকে টের পাওয়া যায় যে আপনার ধারে কাছে কোনও অশুভ আত্মা আছে কি না।

- Advertisement -

শুধু কিন্তু বিদেহী আত্মা নয়, অতিপ্রাকৃত জগতের বাসিন্দা, অর্থাৎ আমরা যাদের সাধারণত পিশাচ নামে চিনি, তাদের উপস্থিতিও টের পাওয়া যায় বাতাসে ভেসে থাকা এমন কিছু গন্ধ দিয়ে। যুক্তরাজ্যের অতিপ্রাকৃত চর্চাকারী স্বেচ্ছাসেবী সংস্থা মিডল্যান্ডস প্যারানর্মাল সোসাইটি-র বিশেষজ্ঞরা ঠিক এমনই একটি তালিকা প্রকাশ করেছেন যেখানে দেখা গেছে যে, এমন কিছু গন্ধ আছে যা ভীষণ ভাবে ‘সন্দেহজনক’। তাঁদের মতে, যদি হঠাৎই কোনও রকম উৎস ছাড়াই এই গন্ধগুলি আপনি পান তাহলে ধরে নেবেন যে, কোনও প্রেতাত্মা অথবা কোনও অপ্রাকৃত শক্তি তাঁর কাছেই আছে। যেমন :-

• ফুলের গন্ধ— গোলাপ, লাইল্যাক, জুঁই ইত্যাদি ফুলের গন্ধ যদি কোনও কারণ ছাড়াই আপনার নাকে আসে তাহলে কিন্তু একটু সাবধানে থাকবেন! বিশেষ করে লাইল্যাকের যে গন্ধ, সেই গন্ধের সাথে বিদেহী আত্মাদের যোগাযোগ থাকে। প্যারানর্মাল বিশেষজ্ঞরা এও জানিয়েছেন যে, যদি এমন কোনও গন্ধ যদি হঠাৎই আপনার নাকে আসে, যা হয়তো আপনাকে কোনও পুরনো ঘটনা মনে করিয়ে দিচ্ছে, তখনও বুঝে নিন আপনার ধারে- কাছেই অশরীরীর উপস্থিতি রয়েছে।

• দৈনন্দিনের ঘ্রাণ— রান্নার মশলা অথবা তামাক, যদি কোনও উৎস ছাড়াই এমন গন্ধ কখনও পান, তা হলে কিন্তু বুঝতে হবে, কাছেই রয়েছেন তাঁরা। এ ছাড়াও ধরুন যেমন কোলন, ফুটন্ত কফির গন্ধও কিন্তু খুব গুরুত্বপূর্ণ।

• কিছু বিশেষ দুর্গন্ধ—যদি কখনও পচা ডিম, গন্ধক অথবা পচা খাবারের গন্ধ যদি আপনার নাকে আসে তাহলেও কিন্তু সাবধান থাকবেন! এমন গন্ধ কিন্তু সব সময়ই অশুভ আত্মার ছায়াসঙ্গি।

মিডল্যান্ডস প্যরানর্মাল সোসাইটি-র বিশেষজ্ঞরা জানিয়েছেন যে, , ওই আত্মা কতটা সামনে আছে তা নির্ভর করে সেটা যিনি এই গন্ধগুলি যিনি কখনও আসলে পেয়েছেন, তিনি কতটা অস্বস্তি বোধ করছেন তার উপরেই।

আরোও পড়ুন :